Asianet News Bangla

আজ ইউরো অভিযান শুরু ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর, হাঙ্গেরি বধে আত্মবিশ্বাসী ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল

  • আজ ইউরোতে মাঠে নামছে রোনাল্ডো
  • হাঙ্গেরির বিরুদ্ধে প্রথম ম্যাচ পর্তুগালের
  • জয় দিয়ে অভিযান শুরু করাই লক্ষ্য পর্তুগীজদের
  • অপরদিকে লড়াই দিতে প্রস্তুত হাঙ্গেরি
Match Prediction of Cristiano Ronaldo's Portugal vs Hungary match in Euro 2020 spb
Author
Kolkata, First Published Jun 15, 2021, 1:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজ ইউরো কাপে সব থেকে কঠিন গ্রুপ এফ-এর খেলা। প্রথম ম্যাচে মাঠে নামছে গতবারের ইউরো চ্যাম্পিয়ন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। প্রতিপক্ষ হাঙ্গেরি। ইউরো শুরুর আগে দলের ভালো পারফরমেন্স নিয়ে আশাবাদী সিআরসেভেন। পরপর দুবার ট্রফি জয়ই যে তার লক্ষ্য তা সাফ জানিয়ে দিয়েছেন পর্তুগীজ তারকা। অপরদিকে, পর্তুগালকে লড়াই দেওয়ার জন্য প্রস্তুত হাঙ্গেরিও। জয় দিয়ে ইউরো অভিযান শুরু করতে মরিয়া মার্কো রসির দল। 

আরও পড়ুনঃ'কিং' কোহলি না 'কুল' উইলিয়ামসন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে এগিয়ে কোন মহাতারকা

ইউরো কাপের নামার আগে ছন্দে রয়েছে পর্তুগাল দল। শেষ ৬ ম্যাচ অপরাজিত রয়েছে গতবারের ইউরো জয়ীরা। শেশ ম্য়াচে ইজরায়েলকে ৪-০ গোলে হারিয়েছে ফেরান্ডো স্যান্টোসের দল। এবারের পর্তুগাল দলে গতবারের তুলনায় বেশ কিছু পরিবর্তন হয়েছে। একাধিক যুব ফুটবলার রয়েছে দলে। একইসঙ্গে ব্রুনো ফার্নান্ডেজ, বার্নার্ডো সিলভা, ক্যানেলো, রোনাল্ডোদের অভিজ্ঞতা ও ফর্ম ভরসা দিচ্ছে পর্তুগাল কোচকে। এবারের ইউরো ও দল নিয়ে রোনাল্ডো জানিয়েছে, 'ইউরো এখন সব চেয়ে গুরুত্বপূর্ণ আমার কাছে। পাঁচ নম্বর ইউরো খেলতে নামলেও মনে হচ্ছে প্রথম বার নামছি। তাই ভাল ভাবে শুরু করতে চাই। প্রথম থেকে শেষ ম্যাচ অবধি ভাল ভাবে খেলতে চাই।  ২০১৬ সালের চেয়ে ২০২১-র দল অনেকটাই আলাদা। অনেক যুব ফুটবলার রয়েছে দলে। তবে, কোন দল ভাল আর কোনটা নয়, সেটা বোঝা যাবে ইউরো কাপ শেষে।'

আরও পড়ুনঃবিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতলে কত টাকা পাবে বিরাট কোহলিরা,টাকার অঙ্ক জানলে চোখ কপালে উঠবে

অপরদিকে, লড়াইয়ের ময়দানে অপেক্ষাকৃত দুর্বল হলেও, পর্তুগালকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ হাঙ্গেরি দল। শেষ ১১ ম্য়াচে অপরাজিত রয়েছে হাঙ্গেরি। দলের এই ফর্ম ও ধারাবাহিকতাই ভরসা দিচ্ছে হাঙ্গেরি কোচ মার্কো রসিকে। তবে আক্রমণ নয়, রক্ষণ সামলে প্রতিআক্রমণে যাওয়ার রণনীতি নিয়েই পর্তুগাল বধের ছক কষছেন হাঙ্গেরি কোচ। ফিওলা, গ্যাজড্যাগ, লাজলো, নেগোদের উপর ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট। ফলে পর্তুগালের বিরুদ্ধে সমানে সমানে টক্কর দিতে প্রস্তুত হাঙ্গেরি।

আরও পড়ুনঃইনিই বিশ্বের হট অ্যান্ড সেক্সি ফুটবল এজেন্ট, বিকিনি ফটো শুট দেখলে ঘাম ঝড়বে আপনারও

ম্যাচ প্রেডিকশন-
অভিজ্ঞতা, দলে তারকার উপস্থিতি ও দলগত শক্তি সব কিছু বিচার করেই হাঙ্গেরির থকে এগিয়ে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। কিন্তু ম্যাচের আগে গতবারের ইউরো চ্যাম্পিয়নদেরই ফেভারিট তকমা দিচ্ছে ফুটবল বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios