Asianet News Bangla

ফ্রান্স, জার্মানি না পর্তুগাল, 'গ্রুপ অফ ডেথের' ভাগ্য নির্ধারণে কে করবে বাজিমাত

  • আজ মধ্যরাতে গ্রুপ এফের ভাগ্য নির্ধারন
  • ভারতীয় সময় ১২.৩০ মিনিটে শুরু হবে ২ মেগা ম্য়াচ
  • একদিকে ফ্রান্স বনাম পর্তুগাল অন্যদিতে জার্মানি বনাম হাঙ্গেরি
  • যেই দল ম্যাচ জিতবে তাড়া সরাসরি পৌছে যাবে শেষ ষোলোর রাউন্ডে
     
Match Prediction of France vs Portugal and Germany vs Hungary in Euro 2020 spb
Author
Kolkata, First Published Jun 23, 2021, 5:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গ্রুপ 'এফ'-কে প্রথম থেকেই ইউরো ২০২০-র সবথেকে কঠিন অর্থাফ 'গ্রুপ অফ ডেথ' তকমা দেওয়া হয়েছিল। যেই গ্রুপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল, বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স, ৪ বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি রয়েছে সেই গ্রুপ থেকে পরের রাউন্ডে যাওয়াটা যে খুব সোজা হবে না তা বোঝাই গিয়েছিল। আদতে হলও তাই। মঙ্গল বার মধ্যরাতে গ্রুপ এফের দুটি ম্যাচে একই সময়ে মুখোমুখি হতে চলেছে ফ্রান্স ও পর্তুগাল ও জার্মানি ও হাঙ্গেরি। যেই ম্যাচ ঘিরে চড়ছে উত্তেজনার পারদ।

আরও পড়ুনঃগ্রুপ 'ই'-তে আজ 'মরণ-বাচন' লড়াই, শেষ ষোলোর টিকিট পেতে মরিয়া চার দেশ

২০১৬ ইউরোর ফাইনালে হারের ক্ষত এখও ভোলেনি পোগবা,এমবাপে, গ্রিজম্যানরা। তাই পর্তুগালের বিরুদ্ধে এই ম্য়াচ একদিকে যেমন গতবারের ফাইনাল হারের বদলা নেওয়ার সুযোগ অপরদিকে অত্যন্ত এক পয়েন্ট লাগবেই পরের রাউন্ডডে সরাসরি যাওয়ার জন্য। যদিও এবার পর্তুগালকে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে যাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী দিদিয়ের দেঁশ-র দল। অপরদিকে, হাঙ্গেরির বিরুদ্ধে ৩-০ গোলে প্রথম ম্যাচ জিতলেও, দ্বিতীয় ম্যাচে জার্মানির বিরুদ্ধে ৪-২ গোলে হারতে হয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দলে। ফলে এই ম্যাচে জয় ছাড়া গতি নেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ড্র করলে তাকিয়ে থাকতে হবে অন্য় দলের দিকে। তবে এই ম্য়াচে ফ্রান্সকে কিছুটা অ্যাডভান্টেজ দিচ্ছে ফুটবল বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গতবারের ফাইনালের আমেজ নিয়েই আজ মুখোমুখি হবে ফ্রান্স ও পর্তুগাল।

আরও পড়ুনঃ'সিংঘম' না 'গব্বর', এমএস ধোনির নতুন লুকস ঝড় তুলেছে নেট দুনিয়ায়

আরও পড়ুনঃফের নগ্ন হতে চান পুনম পাণ্ডে, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে বিতর্কিত মন্তব্য বলি ডিভার

অপরদিকে, পরের রাউন্ডে যেতে হলে হাঙ্গেরির বিরুদ্ধে জিততেই হবে জার্মানিকে। প্রথম ম্যাচে ফ্রান্সের বিরুদ্ধে হারলেও, দ্বিতীয় ম্যাচে পর্তুগালের বিরুদ্ধে দুরন্তভাবে কামব্যাক করেছে জোয়াকিম লোর দল। আজ হাঙ্গেরির বিরুদ্ধে জিততে পারলেই পরের রাউন্ডে পৌছে যাবে থমাস মুলার, টনি ক্রসরা। অপরদিকে, শেষ ষোলোর আশে একেবারেই নেই বলা যায়, তবে যদিপর্তুগালকে বড় ব্যবধানে হারাতে পারে ফ্রান্স ও  জার্মানিকে বড় ব্যবধানে হারাতে পারে হাঙ্গেরি, তাহলেই একটা ক্ষীণ আশা থাকার সম্ভাবনা রয়েছে। তবে এই ম্যাচে জোয়াকিম লোর দলকেই এগিয়ে রাখছে ফুটবল বিশেষজঞরা। সব মিলিয়ে আজ মধ্যরাতে ভাগ্য নির্ধারণ হবে গ্রুপ এফের।

Follow Us:
Download App:
  • android
  • ios