Asianet News BanglaAsianet News Bangla

নকআউটে ছন্দে ফিরতে মরিয়া বিশ্বজয়ী ফ্রান্স, অঘটন ঘটাতে প্রস্তুত সুইৎজারল্যান্ড

  • ইউরো ২০২০-র শেষ ষোলোর লড়াই
  • আজ মাঠে নামছে বিশ্বজয়ী ফ্রান্স
  • লড়াই দিতে প্রস্তুত সুইৎজারল্যান্ড
  • টানটান ফুটবল দেখার অপেক্ষায় সকলে
     
Match preview of France vs Switzerland match in round of 16 of Euro 2020 spb
Author
Kolkata, First Published Jun 28, 2021, 2:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার মধ্যরাতে ইউরোরর শেষ আটে ওঠার লড়াইয়ে মাঠে নামছে ২০১৮ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স। প্রতিপক্ষ সুইৎজারল্যান্ড। ২০১৮ বিশ্বকাপে যে অপ্রতিরোধ্য ছন্দে দেখা গিয়েছিল ফ্রান্সকে। এবার ইউরোতে এখনও পর্যন্ত সেই চেনা ছন্দে পাওয়া যায়নি দিদি দেঁশ-র দলকে। অপরদিকে, প্রথম গ্রপর পর্বে দুই ম্যাচে এক পয়েন্ট পেলেও,শেষ ম্য়াচে তুরস্কের বিরুদ্ধে দুরন্তভাবে কামব্যাক করে শেষ ষোলোর টিকিট পায় সুইৎজারল্যান্ড। আজ হাড্ডাহাড্ডি ফুটবল দেখার অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা।

ছন্দে ফিরতে মরিয়া ফরাসী ব্রিগেড-
এবারের ইউরোতে প্রথম ম্যাচে জার্মানির বিরুদ্ধে আত্মঘাতী গোলে একটি ম্যাচ জয় ছাড়া এখনও জয়ের মুখ দেখেনি এমব্য়াপে, গ্রিজম্যান, বেঞ্জিমারা। শেষ দুই ম্যাচ হাঙ্গেরির বিরুদ্ধে ১-১ ও পর্তুগালের বিরুদ্ধে ২-২- গোলে ড্র করেছে ফ্রান্স। এখনও সেরা ছন্দে পাওয়া যায়নি কন্তে, পোগবা, এমব্যাপে, গ্রিজম্য়ানদের। তারউপর চোটের কারণে দেম্বেলের না থাকা বড় ধাক্কা। যদিও করিম বেঞ্জিমার দুরন্ত ফর্ম ও গোলে থাকা কিছুটা আস্বস্ত করছে ফরাসী কোচকে। তবে নকআউট পর্বে  দল যে ছন্দে ফিরবে সেই বিষয়ে আশাবাদি দিদিয়ের দেঁশ। এমব্যাপে, গ্রিজম্যানরাও নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে। সব মিলিয়ে শেষ আটে যাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী বিশ্বজয়ীরা।

অঘটন ঘটাতে মরিয়া সুইসরা-
অপরদিকে, প্রথম দুই ম্যাচে জয় না পেলেও তৃতীয় ম্য়াচে তুরস্কের বিরুদ্ধে ৩-১ গোলে জয় আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিয়েছে সুইৎজারল্যান্ড দলের। শেষ ম্য়াচে সাকেরির গোলে ফেরা বাড়তি স্বস্তি দিয়েছে সুইস কোচ ভ্লাদিমির পেদকোভিচকে। একইসঙ্গে ফ্রান্সের মত শক্তিশালী দলের বিরুদ্ধে নামার আগে জাকা, এমবোলো, সেফেরোভিচদের অভিজ্ঞতার উপর ভরসা রাখছে সুইস কোচ। সুইৎজারল্যান্ড দলও আরও একবার জায়েন্ট কিলার হিসেববে নিজেদের প্রমাণ করতে মরিয়া সুইস প্লেয়াররা। 

ম্যাচ প্রেডিকশন-
দুই দলের সামগ্রিক শক্তির বিচার করলে সুইৎজারল্যান্ডের থেকে অনেক বেশি শক্তিশালী ফ্রান্স। পর্তুগালের বিরুদ্ধে জয় না পেলেও, কিছুটা ছন্দে ফিরেছে বিশ্বজয়ীরা। অপরদিকে, তুরস্ককে হারিয়ে আত্মবিশ্বাসী সুইসরা। তবে বড় ম্যাচের অভিজ্ঞতা ও শক্তির বিচারে আজকের ম্যাচে ফ্রান্সকেই ফেভারিট তকমা দিচ্ছে ফুটবল বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios