২০১৮ সালের বিশ্বের সবচেয়ে বেশি রোজগারা ক্রীড়াবিদ ছিলেন লিওনেল মেসি। ফোর্বস পত্রিকার বার্ষিক ধনীদের তালিকা থেকে এই তথ্যই জানা গিয়েছে। আর তালিকায় একমাত্র ভারতীয় ক্রীড়াবিদ হিসেবে রয়েছে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির নাম। তিনি রয়েছেন তালিকার শততম স্থানে।

ফোর্ব-এর দেওয়া তথ্য অনুযায়ী ২০১৮ সালে আর্জেন্টিনা ও বার্সেলোনার তারকা মেসির ২০১৮ সালে মোটার ছিল ১২৭ মিলিয়ন ডলার। দ্বিতীয় স্থানে আছেন তাঁর চির-প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সিআর সেভেন-এর বার্ষিক আয় ১০৯ মিলিয়ন ডলার। আর তিন নম্বরে রয়েছে আরেক ফুটবল তারকা ব্রাজিলিয় নেইমার জুনিয়র। তাঁর বার্ষিক রোজগার ১০৫ মিলিয়ন ডলার।

চতুর্থ স্থআনে রয়েছেন মেক্সিকান বক্সার সল আলভারেজ। আর পঞ্চম স্থানে রয়েছেন টেনিস তারকা রজার ফেডেরার। তাঁর বার্ষিক রোজগার ৮৬ মিলিয়ন ডলার, এর বেশিরভাগটাই এসেছে বিভিন্ন এনডোর্সমেন্ট থেকে। আর সদ্য ফরাসী ওপেন জয়ী টেনিস তারকা রাফায়েল নাদালের রোজগার ছিল ৩৫ মিলিন ডলার। তিনি রয়েছেন তালিকার ৩৭তম স্থানে।  

ফোর্বস-এর এই তালিকায় গত বছর কোনও মহিলা ক্রীড়াবিদ ছিলেন না। এই বছর ৬৩তম স্থানে রয়েছেন সেরেনা উইলিয়ামস। তাঁর বার্ষিক আয় ছিল ২৯.২ মিলিয়ন ডলার।

আর তালিকায় একমাত্র ভারতীয় হিসেবে স্থান পেয়েছেন বিরাট কোহলি। এনডোর্সমেন্ট থেকে তাঁর আয় ২১ মিলিয়ন ডলার। আর আয় ও জয়ের পুরস্কার মূল্য হিসেবে তাঁর পকেটে এসেছে আরও ৪ মিলিয়ন ডলার। সব মিলিয়ে মোট ২৫ মিলিয়ন ডলার রোজগার করেছেন ভারতীয় ক্রিকেট অধিনায়ক। তিনি অবশ্য তালিকায় শততম স্থানে রয়েছেন।