Asianet News Bangla

মেসির খেলা নিয়ে অনিশ্চয়তা, বলিভিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য আর্জেন্টিনার

  • মঙ্গলবার ভোরে কোপায় আর্জেন্টিনার ম্যাচ
  • প্রতিপক্ষ গ্রুপের একেবারে শেষে থাকা বলিভিয়া
  • তবে এই ম্যাচে লিওনেল মেসির খলা নিয়ে অনিশ্চয়তা
  • তবে ম্যাচ জিততে মরিয়া নীল-সাদা ব্রিগেড
Messi may be not play, match prediction of Argentina vs Bolivia match in Copa America 2021 spb
Author
Kolkata, First Published Jun 28, 2021, 4:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গ্রুপ লিগের তিনটি ম্যাচের মধ্যে দুটি ম্যাচে জয় ও একটি ড্রয়ের সৌজন্যে ইতিমধ্যেই কোপা আমেরিকার শেষ আটে জায়গা পাকা করে ফেলেছে আর্জেন্টিনা। মঙ্গলবার ভারতীয় সময় ভোর ৫টা ৩০ মিনিটে গ্রুপ লিগের শেষ ম্যাচে মাঠে নামছে নীল-সাদা ব্রিগেড। প্রতিপক্ষ গ্রুপ এ-র একেবারে শেষে থাকা ও প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়া দল বলিভিয়া। ফলে এই ম্যাচ আর্জেন্টিনার কাছে কার্যত নিয়মরক্ষার ম্যাচ। যদিও জয়ের হ্যাটট্রিক করতে মরিয়া ২ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য আর্জেন্টিনার- 
বলিভিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনা দলের প্রথম একাদশে মেসি থাকবেন কিনা তা নিয়ে রয়েছে জল্পনা। কারণ মেসিকে বিশ্রাম দেওযার একটা ভাবনা রয়েছে কোচ স্কালোনির। যদিও তা এখনও পাকাপাকি নয়। কারণ দুর্বল বলিভিয়ার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচ হলেও এই ম্যাচ যদি ড্র হয় তাহলে আর্জেন্টিনার পয়েন্ট দাঁড়াবে ৪ ম্যাচে ৮। অপরদিকে অঘটন ঘটলে থেকে যেতে হবে সাতেই। কিন্তু গ্রুপ বি-র অপর ম্যাচে প্যারাগুয়ে যদি উরুগুয়েকে হারিয়ে দেয় তাহলে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকছে। কারণ এখন প্যারাগুয়ের পয়েন্ট ৩ ম্যাচে ৬। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার একটা বিষয় থেকেই যাচ্ছে। তবে বলিভিয়ার বিরুদ্ধে তার দল যে জয়ের লক্ষ্যেই নামবে তা পরিষ্কার করে দিয়েছে আর্জেন্টাইন কোচ। সব মিলিয়ে মেসি খেলুক আর না খেলুক এই ম্যাচ থেকে জয় পেতে মরিয়া দি মারিয়া, সার্জিও আগুয়েরোরা।

বলিভিয়ার সম্মান রক্ষার ম্যাচ-
অপরদিকে, প্রতিযোগিতা থেকে পওয়ার কিছু অবশিষ্ট না থাকলেও, শেষ ম্যাচ সম্মানরক্ষার ম্যাচ বলিভিয়ার কাছে। তাই শেষ ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে ভালো ফুটবল খেলে নিজেদের একটা ছাপ রেখে যেতে মরিয়া সিজার ফেরিয়াসের দল। তবে রক্ষণ সামলেই আক্রমণে যাবেন বলিভিয়া কোচ। তবে কাউন্টার অ্যাটাকে গোলের জন্য মূলত ব়্যামেলো ও ভালারোয়েলদের উপরই ভরসা রাখছে সিজার ফেরিয়াস। সব মিলিয়ে শেষ ম্যাচে শক্তিশালী আর্জেন্টিনাকে লড়াই দিতে প্রস্তুত বলিভিয়া।

ম্যাচ প্রেডিকশন-
প্রতিযোগিতায় ২টি জয় ও একটি ড্র করেছে মেসির দল। অপরদিকে সব ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে বলিভিয়াকে। ফলে সাম্প্রতিক ফর্ম ও দলের সামগ্রিক শক্তি দুই দিক থেকেই নীল-সাদা ব্রিগেড বলিভিয়ার থেকে অনেক এগিয়ে। তাই মঙ্গলবার ভোরের ম্যাচে লিও মেসির আর্জেন্টিকা হট ফেভারিট তকমা দিচ্ছে ফুটবল বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios