ফুটবল সাম্রাজ্য হারিয়েছে তাদের প্রিয় রাজপুত্রকে। বুধবার রাতে দিয়াগো মারাদোনার মৃত্যুর খবরটা আসতেই কিছুক্ষণের জন্য থমকে গিয়েছিল গোটা বিশ্ব। আর্জেন্টিনার ব্যুয়েনস আইরসে নিজের বাড়িতে হৃদরোগ আক্রান্ত হয়ে প্রয়াত হন দিয়াগো মারাদোনা। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬০ বছর। মারাদোনার মৃত্যুর খবরে শোকস্তব্ধ ফুটবল বিশ্ব। রাজপুত্রের প্রয়াণে শোক প্রকাশ করেছেন ফুটবল সম্রাট পেলেও। এছাড়াও শোক জ্ঞাপন করেছেন মেসি, রোনাল্ডো,নেইমাররা। শোক প্রকাশ করেছে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন, নাপোলি, বার্সেলোনা সহ মারাদোনার ফুটবল কেরিয়ারের সঙ্গে যুক্ত নানা ক্লাব। 

মারাদোনার চির বিদায়ে শোকস্তব্ধ কলকাতা ফুটবল ময়দানও। মহামেডান স্পোর্টিং ক্লাবের তরফ থেকেও ফুটবল ঈশ্বরের প্রয়াণে শোক জ্ঞাপন করা হয়। মাঠে অনুশীলন শুরু করার আগে এক মিনিট নীরবতা পালন করা হয় মারাদোনার আত্মার শান্তির জন্য। একইসঙ্গে মারাদোনার প্রিয় জাম্পিং অনুশীলনও করেন ফুটবলাররা। প্লেয়ার থেকে কর্মকর্তা সকলেই ব্যথিত মারাদোনার প্রয়াণে। মহামেডান স্পোর্টিং ক্লাবের গ্রাউন্ড সেক্রেটারি বেলাল আহমেদ জানান,কলকাতা সফরে এসে তাদের ক্লাবে এসেছিলেন দিয়াগো মারাদোনা। এটা আমাদের কাছে চির জীবনের প্রাপ্তি। তাঁর সরলতা এবং উদারতা ব্যাখ্যার অতীত। ফুটবলের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ প্লেয়ারকে পাওয়ারকে চাক্ষুষ করার সুযোগ পেয়ে আমরা গর্বিত। এটি মহামেডান ক্লাবের কাছে বড় সম্মান। আমরা তোমায় ভুলছি না ভুলব না।

কলকাতার পর দুই ক্লাব এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগানের তরফ থেকেও সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে মারাদোনার প্রয়াণে শোক জ্ঞাপন করা হয়। এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় লেখা হয়,'সর্বকালের সেরা ফুটবালর আমাদের ছেড়ে চলে গেলেন।' অপরদকে এটিকে মোহনবাগানের তরফে লেখা হয়,'সর্বকালের সেরা প্লেয়ারকে হারিয়ে আমরা গভীরভাবে দুঃখিত। আমাদের প্রার্থনা ও সমবেদনা তার পরিবারের সঙ্গে রয়েছে।'