Asianet News BanglaAsianet News Bangla

ডুরান্ডে স্বপ্নের দৌড় শেষ মহমেডানের, শেষ মুহূর্তের গোলে সেমিতে হার সাদা-কালো ব্রিগেডের

অবশেষে ডুরান্ড কাপে (Durand Cup 2022) থামল মহমেডান স্পোর্টিং ক্লাবের (Mohammedan SC) স্বপ্নের দৌড়। প্রতিযোগিতার সেমি ফাইনালে মুম্বই সিটি এফসির (Mumbai City Fc) বিরুদ্ধে শেষ মুহর্তের গোলে হার সাদা কালো ব্রিগেডের। মুম্বইয়ের হয়ে গোল করেন বিপিন। 
 

Mohammedan SC out of Durand Cup 2022 after 1-0 defeat against Mumbai City Fc in Semi Final spb
Author
First Published Sep 14, 2022, 10:30 PM IST

এটিকে মোহনবাগান, ইমামি ইস্টবেঙ্গলের বিদায়ের পর ডুরান্ড কাপে বাংলার শেষ আশা ছিল মহমেডান স্পোর্টিং ক্লাব। প্রতিযোগিতার শুরু থেকে দুরন্ত ছন্দে ছিল সাদা কালো ব্রিগেড। কিন্তু সেমি ফাইনালে এসে ছন্দ পতন  হল মহমেডানের। মুম্বই সিটি এফসির বিরুদ্ধে মেগা ম্যাচের শেষ মুহুর্তে এসে গোল হজম করে বিদায় নিতে হল মহমেডা স্পোর্টিং ক্লাবকে। এদিন সেমি ফাইনালেও খুব একটা খারাপ ফুটবল খেলেনি আন্দ্রে চেরনিশভের ছেলেরা। কিন্তু কাল হয়ে দাঁড়াল গোটা ম্য়াচে অসংখ্য সুযোগ নষ্ট করা। গোটা ম্যাচে গোল লক্ষ্য করে মোট ১১টি শট মারলেও বল জালে জড়াতে পারেননি মার্কাস জোসেফ, শেখ ফৈয়াজরা। আর তারই খেসারত দিয়ে  ইনজুরি টাইমে গোল খেয়ে ছিটকে গেল মহমেডান। সেমি ফাইনালে মুম্বই সিটি এফসির হয়ে জয়সূচক গোলটি করেন বিপিন। সেই গোলেই ফাইনালের টিকিট পাকা করল মুম্বই সিটি এফসি।

এদিন আইএসএলের  অন্যতম সেরা  দলের বিরুদ্ধে শুরু থেকেই সমানে সমানে টক্র দিচ্ছিল মহমেডান। মার্কাসদের খেলা দেখে বোঝার উপায় ছিল না আইএসএল ও আইলিগ দলের মধ্যে চলছে ম্যাচ। ম্য়াচের শুরুর কিছু সময় পর থেকেই বলা চলে ম্য়াচের রাশ নিজেদের হাতে নিয়ে নিয়েছিল আন্দ্রে চেরনিশভের দল।  দুই প্রান্ত ধরে একের পর এক আক্রমণ করতে থাকে মহমেডান। অভিষেক আম্বেকর ও ফৈয়াজ দুই প্রান্ত থেকে ভালো ফুটবল খেলেন। ম্যাচের প্রথমার্ধেই গোল করে এগিয়ে যাওয়ার একাধিক সুযোগ পেয়েছিল কলকাতাপ অন্যতম প্রধান দল। কিন্তু ফিনিশিংয়ের অভাবে ভুগতে হয় সাদা-কালো ব্রিগেডকে। কয়েকার ঝটিকা আক্রমণ করেছিল মুম্বই সিটি এফসিও কিন্তু গোলের মুখ খোলেনি। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

ম্য়াচের দ্বিতীয়ার্ধে কিন্তু দুই দলই অনেক বেশি আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে। গোলর জন্য মরিয়া হয়ে ওঠে মহমেডান স্পোর্টিং ও মুম্বই সিটি এফসি। আক্রমণ গড়ে উঠলেও দুই দলই গোল বক্সে গিয়ে খেই হারাচ্ছিল।  দ্বিতীয়ার্ধে একাধিক গোলের সুযোগ নষ্ট করে মহমেডান। গোটা প্রতিযোগিতায় যেভাবে স্কোরিং করছিল লাদা-কালো ব্রিগেড সেমিতে সেটা দেখা যায়নি। মুম্বইয়ের আক্রমণও ম্য়াচের ৯০ মিনিট পর্যন্ত আটকে রেখেছিল মহমেডানের ডিফেন্স।  ম্যাচের ইনজুরি ৯১ তম মিনিটে চাংটে এবং বিপিনের দুর্দান্ত মুভ মহমেডান রক্ষণকে পরাস্ত করে। দুই ফুটবলারের গতির কাছে হার মানতে হয় মহামেডান ডিফেন্ডারদের। গোল করে মহমেডানের ফাইনালে ওঠার স্বপ্ন শেষ করে দেয় বিপিন। ১-০ গোলে ম্যাচ জেতে মুম্বই সিটি এফসি।

আরও পড়ুনঃগতবার টি২০ বিশ্বকাপের যাবতীয় রেকর্ড ও পরিসংখ্যান, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃকীভাবে নিজের জীবনসঙ্গীকে খুঁজে পেয়েছিলেন সূর্যকুমার যাদব, তারকা ক্রিকেটারের জন্মদিনে জানুন সেই কাহিনি

Follow Us:
Download App:
  • android
  • ios