দশ দিনের মধ্যে শুরু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আর তার আগে পুরো দমে প্রস্তুতি চলছে প্রতিটি দলের। কিন্তু ইতিমধ্যেই একাধিক ফ্র্যাঞ্চাইজি একে অপরের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলা শুরু করে দিয়েছে। আজই যেমন মাঠে নামছে ইস্টবেঙ্গল। ঠিক চারদিন পরে অর্থাৎ ১৪ নভেম্বর এফসি গোয়ার বিরুদ্ধে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে এটিকে-মোহনবাগান। আর সেই ম্যাচে বিশেষ স্ট্র্যাটেজি ঝালিয়ে নিতে চাইছেন এটিকে মোহনবাগানের অভিজ্ঞ স্প্যানিশ কোচ আন্তোনিও লোপেজ হাবাস।

সবুজ-মেরুণ দলের কোচ চাইছেন, দুই অর্ধে সম্পূর্ণ ভিন্ন দুই দল নামুক গোয়ার বিরুদ্ধে। প্রথমার্ধে নিজের রক্ষণ ও দেশীয় আক্রমণ বিভাগ দেখে নিতে একরকম দল নামাবে এটিকে-মোহনবাগান। অর্থাৎ প্রথমার্ধে বিদেশীদের মধ্যে শুরু তিরি নামবেন, এবং আক্রমণভাগে মনবীর সিংয়ের মত দেশীয় ফরোয়ার্ড ও মিডফিল্ডারদের নামিয়ে দেবেন হাবাস। তারপর দ্বিতীয়ার্ধে বাকি ছয় বিদেশীকে নামিয়ে দেওয়ার ভাবনা রয়েছে তার। সেক্ষেত্রে রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামস, ব্র্যাড ইনমানরা নামবেন দ্বিতীয়ার্ধে। ৩-৫-২ ফর্মেশনে ফুটবলারদের খেলাতে চাইছেন হাবাস।

এইভাবে এটিকে মোহনবাগানের সম্পূর্ণ স্কোয়াডের শক্তি পরখ করে নিতে চাইছেন হাবাস। এই ম্যাচ থেকেই নিজের প্রথম একাদশ বেছে নেবেন হাবাস। পাশাপাশি, এফসি গোয়ার মত শক্তিশালী প্রতিপক্ষ পাওয়ায় বেশ ভালোই পরীক্ষা হবে গতবারের চ্যাম্পিয়নদের জন্য। কারণ এরমধ্যেই দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ফেলেছে জুয়ান ফার্নান্দোর দল, আর গত দুটি প্রস্তুতি ম্যাচেই  জয় পেয়েছে এফসি গোয়া।