ভরা গ্যালারিতে আর দেখা যাবে না অ্যানির হাসি মুখ, দ্বাদশীতেই প্রয়াত মোহনবাগান অন্তপ্রাণ অনির্বাণ নন্দী

| Oct 07 2022, 10:27 PM IST

ভরা গ্যালারিতে আর দেখা যাবে না অ্যানির হাসি মুখ, দ্বাদশীতেই প্রয়াত মোহনবাগান অন্তপ্রাণ অনির্বাণ নন্দী

সংক্ষিপ্ত

দ্বাদশীর দিনই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোহনবাগানের এই একনিষ্ঠ সমর্থক। অনির্বাণের প্রয়াণে শোকের ছায়া সবুজ-মেরুণ শিবিরে। প্রিয় অ্যানির প্রয়াণে ভেঙে পড়েছে বাগান সমর্থকেরাও। 

দ্বাদশীর সকালেই বিষাদের সুর ময়দান জুড়ে। ভড়া গ্যালারিতে আর দেখা যাবে না অনির্বাণ নন্দী ওরফে 'অ্যানি'র হাসি মুখ। একসময় মোহনবাগান তাবুতে নিয়মিত উপস্থিতি, সবুজ-মেরুণ অন্তপ্রাণ, আর সব সময় একমুখ হাসি। এইভাবেই প্রিয় অ্যানিকে মনে রাখতে চায় ময়দান। দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছিলেন অনির্বাণ। দ্বাদশীর দিনই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোহনবাগানের এই একনিষ্ঠ সমর্থক। অনির্বাণের প্রয়াণে শোকের ছায়া সবুজ-মেরুণ শিবিরে। প্রিয় অ্যানির প্রয়াণে ভেঙে পড়েছে বাগান সমর্থকেরাও। 

আজ থেকে মাস তিনেক আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় একটি পোস্ট। গুরুতর অসুস্থ মোহনবাগানের একনিষ্ট সমর্থক অনির্বাণ নন্দী ওরফে অ্যানি। অনির্বাণের দুটো কিডনিই বিকল হয়ে গিয়েছিল। কিডনি প্রতিস্থাপন করতে প্রয়োজন প্রায় ১৫ থেকে ১৬ লাখ টাকা। এই পোস্ট ভাইরাল হতেই অনির্বাণের দিকে সাহায্যের আহ বাড়িয়ে দেয় আপামোর বাঙালি। উল্লেখ্য কিছুদিন আগেই মা বাবাকে হারিয়েছিলেন অ্যানি। দাদাগিরির মঞ্চে দাঁড়িয়ে নিজের দুঃখের কথা ব্যাক্তও করেছিলেন তিনি। অনির্বাণ নিজেই একটি বিশিষ্ট সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, তাঁর কাছে আর মাত্র মাস পাঁচেক সময় আছে। কিডনি প্রতিস্থাপনের জন্য প্রয়োজনীয় অর্থ কী ভাবে জোগার করবেন সেই চিন্তাতেও যথেষ্ঠ ভেঙে পড়েছিলেন অ্যানি। চিকিৎসকদের বহু চেষ্টা সত্ত্বেও শেষরক্ষা হল না। বৃহস্পতিবার না ফেরার দেশে পাড়ি দিলেন সকলের প্রিয় অ্যানি। 

Subscribe to get breaking news alerts

মৃত্যু আসন্ন জেনেও জীবনকে উপভোগ করতে ভোলেননি অনির্বাণ। শেষ দিন অব্দি সোশ্যাল মিডিয়ায় যথেষ্ঠ সক্রিয় ছিলেন তিনি। অষ্টমীর দিন ফেসবুকে নিজের ছবি পোস্ট করে শুভ অষ্টমীও জানিয়েছিলেন অনির্বাণ। 

আরও পড়ুন - গুরুতর অসুস্থ সৌরভ-পত্নী, নবমী রাত থেকেই উডল্যান্ডস হাসপাতালে ভর্তি ডোনা গঙ্গোপাধ্যায়

আরও পড়ুন - দুর্গাপুজোর অনুদান সংক্রান্ত মামলার শুনানি শেষ, আপাতত স্থগিত রাখা হল রায়দান

আরও পড়ুন - আদালতের শুনানির আগেই পুজোর অনুদানের বিজ্ঞপ্তি! পুজোর জন্য ২৪০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য

null