এশিয়া কাপের প্রস্তুতি পর্বে দুই দলের শেষবার দেখা হয়েছিল। ম্যাচে ছিল গোলশুন্য।  তবে এবার আর প্রস্ততি পর্বের খেলা নয়। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলায় মুখোমুখি হচ্ছে ভারত ও ওমান। গুয়াহাটিতে এই কঠিন ম্যাচের আগে নিজেদের আন্ডার ডগ হিসেবেই দেখছেন ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ। সুনীলদের কোচ বলছেন, "সত্যি কথা বলতে ওমান ও কাতার এই গ্রুপের ফেভারিট। আমরা এই দুই দলের বিরুদ্ধে এখনও অফিসিয়াল কোনও ম্যাচে জয় পাইনি। তাই কাজটা একেবারেই সহজ হবে না। তবে এটুকু বলতে পারি আমরা শেষ পর্যন্ত লড়াই করব।"

ওমান, কাতার ও ভারত ছাড়াও এই গ্রুপে আছে বাংলাদেশ ও আফগানিস্তান। ঘরের মাঠে ওমানের বিরুদ্ধে ম্যাচের পর ভারতীয় দল উড়ে যাবে দোহায়, সেখানে সুনীলদের প্রতিপক্ষ এশিয়ান চ্যাম্পিয়ন কাতার। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের শুরুতেই কঠিন ম্যাচ খেলতে হচ্ছে ইগর স্টিমাচের দলকে। তাই দলকে মানসিক ভাবে চাঙ্গা রাখাই এখন ভারতীয় কোচের প্রধান কাজ। 

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে কঠিন লড়াই অপেক্ষা করবে গুরপ্রীতদের জন্য। ভারতীয় কোচ ইগর স্টিমাচ দলের কাছে একটি নির্দিষ্ট ব্র্যান্ড অব ফুটবল চাইছেন। যেটা গত কয়েক দিন ধরে তিনি ফুটবলারদের অভ্যাস করিয়েছেন। ভারতীয় কোচের আশা ফুটবলাররা তাঁকে নিরাশ করবেন না।