Asianet News BanglaAsianet News Bangla

রোনাল্ডোকে ছাড়াই দাপুটে জয় পর্তুগালের, জয় ফ্রান্স এবং বেলজিয়ামেরও

  • চোটের জন্য কাল রাতে নামতে পারেননি রোনাল্ডো
  • তাকে ছাড়াই ক্রোয়েশিয়াকে দাপট দেখিয়ে হারায় পর্তুগাল
  • সুইডেনের বিরুদ্ধেও অনিশ্চিত রোনাল্ডো
  • কাল নেশনস লিগের অন্যান্য ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স, ইংল্যান্ড, বেলজিয়াম
     
Portugal thrashed Croatia even without Cristiano Ronaldo
Author
Kolkata, First Published Sep 6, 2020, 2:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছাড়াই কাল রাতে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিল পর্তুগাল। পায়ের বুড়ো আঙুলে ইনফেকশনের দরুন গ্যালারিতেই বসে খেলা দেখতে হয় তাকে। পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোস জানিয়েছেন মৌমাছির কামড় ইনফেকশনের রূপ নিয়েছে। তাই তাকে নিয়ে ঝুঁকি নেওয়া হয়নি। ক্ষত পুরোপুরি সারলে তবেই মাঠে ফিরবেন তিনি। দলের সাথে সুইডেনের বিরুদ্ধে ম্যাচ খেলতে উড়ে যাবেন রোনাল্ডো, কিন্তু ৮ তারিখ রাতে সুইডেনের বিরুদ্ধেও তাকে পাওয়া যাবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। যদিও রোনাল্ডোর অভাব মাঠে বিন্দুমাত্র বুঝতে দেয়নি তরুণ পর্তুগাল ব্রিগেড। একপেশে ভাবে খেলে তারা মদ্রিচ, রাকিতিচ-হীন ক্রোয়েশিয়াকে উড়িয়ে দেয় ৪-০ গোলে। 

আরও পড়ুনঃশুধু ব্যাটিং-বোলিং নয়, জিম সেশনেও কঠিন ট্রেনিং সারছে কেকেআর

প্রথমার্ধে অসংখ্য চান্স তৈরি করেও গোলের দরজা খুলতে পারছিলেন না ব্রুনো ফার্নান্দেজরা। দুর্দান্ত পারফরম্যান্স করে ক্রোয়েশিয়াকে বাঁচিয়ে যাচ্ছিলেন ডমিনিক লিভাকোভিচ। প্রথমার্ধ শেষ হওয়ার কয়েক মিনিট আগে ২৫ গজ দূর থেকে দূরপাল্লার দুর্দান্ত শটে গোল করে পর্তুগালকে এগিয়ে দেন রাইট ব্যাক জোয়াও ক্যান্সেলো। তারপর দ্বিতীয়ার্ধে আর কোন ভাবেই পর্তুগালকে আটকানো যায়নি। পর্তুগালের হয়ে প্রথমবার জালে বল জড়ান উলভারহ‍্যাম্পটন ওয়ান্ডারার্স-এর দিয়েগো জটা ও অ্যাটলেটিকো মাদ্রিদের জোয়াও ফেলিক্স। ম্যাচের একদম শেষ লগ্নে নিজের ১৭ নম্বর গোল করে ক্রোয়েশিয়ার কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন আন্দ্রে সিলভা। মাঝে সান্তনা হিসাবে ক্রোয়েশিয়ার হয়ে একটি গোল করেন পরিবর্ত হিসাবে নামা ব্রুনো পেটকোভিচ। পর্তুগালের ডিফেন্সে দুর্দান্ত পারফরম্যান্স করেন ৩৭ বছরের বুড়ো ঘোড়া পেপে। 

আরও পড়ুনঃআইপিএলের স্বপ্নসুন্দরী চিয়ারলিডার, করোনা এবার কাড়ল সেই গ্ল্যামার, জেনে নিন চিয়ারলিডার্সদের নিয়ে ১০টি তথ্য

আরও পড়ুনঃহার্দিক একা নয়, বিয়ের আগে বাবা হয়েছেন একাধিক তারকা ক্রিকেটার

তিন নম্বর গ্রূপের অন্য ম্যাচে সুইডেনের মুখোমুখি হয়েছিল ফ্রান্স। কিলিয়ান এমব্যাপের একমাত্র গোলে কষ্টার্জিত জয় পায় ফ্রান্স। অসংখ্য সুযোগ তৈরি করেও একজন ভালো ফিনিশারের অভাবে শূন্য হাতে মাঠ ছাড়তে হয় তাদের। দুই নম্বর গ্রূপে নাটকীয় ম্যাচে আইসল্যান্ডকে ০-১ গোলে হারায় ইংল্যান্ড। ম্যাচের শেষ লগ্নে দুই দলই পেনাল্টি পায়, কিন্তু ইংল্যান্ড গোল করলেও পেনাল্টি নষ্ট করে আইসল্যান্ড। সেই গ্রূপেরই অপর ম্যাচে ডিনেয়ার ও ড্রায়াস মার্টিনেসের গোলে ডেনমার্ককে ২-০ ফলে হারায় বেলজিয়াম।

Follow Us:
Download App:
  • android
  • ios