Asianet News Bangla

আজ রাতেই ইউরোর অঘোষিত ফাইনাল - মুখোমুখি রোনাল্ডো-লুকাকু, জিতবে কারা


আজ রাতেই ইউরোর অঘোষিত ফাইনাল

মুখোমুখি বেলজিয়াম এবং পর্তুগাল

একটি দল এখনকার ১ নম্বর, অপরটি গতবারের চ্যাম্পিয়ন

মাঠে থাকছে তারকার ছড়াছড়ি

Preview of Belgium vs Portugal, Euro 2021, round of 16 match ALB
Author
Kolkata, First Published Jun 27, 2021, 7:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এতদিন চলছিল গ্রুপ পর্ব। শনিবার রাত থেকে ইউরো কাপে শুরু হয়ে গিয়েছে নকআউট পর্বের খেলা। রবিবার রাতে, এইবারের টুর্নামেন্টের এখনও পর্যন্ত সবচেয়ে বড় ম্যাচটি হতে চলেছে। মুখোমুখি, ফিফার ব়্যাঙ্কিং-এ ১ নম্বরে থাকা বেলজিয়াম এবং গতবারের ইউরো জয়ী পর্তুগাল। অনেকেই বলছেন, স্প্যানিশ শহর সেভিয়ায় আয়োজিত এই ম্যাচই এবারের ইউরোর অঘোষিত ফাইনাল। তবে এই লড়াই যেমন দলগত, তেমন ব্যক্তিগত স্তরেও দেখা যাবে অনেক ছোট ছোট লড়াই। কারণ মাঠে থাকবেন, ক্রিশ্টিয়ানো রোনাল্ডো, রোমেলো লুকাকু, কেভিন ডি ব্রুয়েনা, ব্রুনো ফার্নান্দেস, এডেন হ্যাজার্ড, থিয়োবাট কুর্তোয়া, বার্নার্দো সিলভা, পেপের মতো খেলোয়াড়রা।

বিশেষ করে একে অপরকে ছাপিয়ে যাওয়ার লড়াই জমে উঠবে রোনাল্ডো এবং লুকাকুর মধ্যে। যে প্রতিযোগিতা চলছে এবারের ইটালিয়ান লিগ থেকেই। ২৯ গোল করে এবারের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন জুভেন্টাসের রোনাল্ডো। আর তার থেকে ৫ গোল কম করলেও, ইন্টার মিলানকে ট্রফি জিতিয়ে লিগের সেরা খোলেয়াড় নির্বাচিত হয়েছেন লুকাকু। ইউরো কাপেও এখনও পর্যন্ত ৫টি গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় ১ নম্বরে রয়েছে রোনাল্ডোর নাম। অন্যদিকে লুকাকু গোল করেছেন ৩টি। তবে তিনি এই মুহূর্কতে জীবনের সেরা ফর্মে আছেন বলে মনে করা হচ্ছে।

দলগত পারফরম্যান্সের বিচারে অবশ্য কিছুটা হলেও এগিয়ে রয়েছে বেলজিয়াম। ডেনমার্ক, ফিনল্যান্ড এবং রাশিয়া - তিনটি ম্যাচেই তারকা জয় পেয়েছে। গোল করেছে ৭ টি। আর গোল খেয়েছে মাত্র ১টি। অপর দিকে, পর্তুগাল ছিল এবারের ইউরোর গ্রুপ অব ডেথে। হাঙ্গারির বিরুদ্ধে ৩-০ গোলে জিতে শুরু করেছিল পপর্তুগাল। কিন্তু, তারপর জার্মানীর বিরুদ্ধে ৪-২ গোলে পরাজিত হয়। শেষ ম্যাচে কোনও ক্রমে ফ্রান্সের বিরুদ্ধে ২-২ গোলে ড্র করে তৃতীয় দল হিসাবে পরের রাউন্ডে উঠেছে পর্তুগাল। পক্ষে ৭টা গোল করলেও, পর্তুগাল গোলও খেয়েছে ৬টা।

Follow Us:
Download App:
  • android
  • ios