সবে খেলার কিক অফ। আর ৬ সেকেন্ডের মধ্যেই গোল। সিরি আঁ লিগের ইতিহাসে দ্রুততম গোল করে এই অনন্য রেকর্ড গড়লেন এসি মিলানের রাফায়েল লিয়াও। বিপক্ষের প্লেয়াররা কিছু বুঝে ওঠার আগেই গোল করে চলে যান লিয়াও। এই অবিশ্বাস্য কাণ্ড ঘটানোর পর শুভেচ্ছার জোয়ারে ভাসছেন এই পর্তুগীজ প্লেয়ার। রাফায়েল লিয়াওয়ের গোলের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে এটি চতুর্থ দ্রুততম গোল।

রবিবার ইতালির সিরি আঁ লিগে সাসুলোর বিরুদ্ধে ম্যাচ ছিল এসি মিলানের। কিক অফ হওয়ায় সঙ্গে সঙ্গে দ্রুত গতিতে বল নিয়ে এগোতে থাকেন এসি মিলানের হাকান কালহানগলু। ২-৩ জন সাসুলো প্লেয়ারকে কাটিয়ে লিয়াওকে ডিফেন্স চেরা পাস বাড়ান কালহানগলু। সেই পাস লিয়াও ধরে ক্ষিপ্রতার সঙ্গে এগিয়ে গিয়ে গোলকিপার আন্দ্রে কনসিগলিকে পরাস্ত করে গোল করেন। সেই সময় ম্য়াচের ঘড়ির কাঁটা বলছে মাত্র ৬.২ সেকেন্ড। আর ইতিহাসের পাতায় নাম লিখিয়ে ফেললেন লিয়াও।

 

 

ফুটবল ইতিহাসে সবথেকে দ্রুততম গোল করেছেন মার্ক বারোস। কাউয়ের স্পোর্টস এফসির হয়ে হস্টলেইয়ের বিরুদ্ধে মাত্র ২ সেকেন্ডে গোল করেন মার্ক বারোস। দ্বিতীয় স্থানে রয়েছেন নাওয়াক আল আবেদ। ২.৪ সেকেন্ডে আল হিলালের হয়ে আল সোয়ালার বিরুদ্ধে গোল করেন আল আবেদ। ইকুয়েডরের বিরুদ্ধে ৬ সেকেন্ডে গোল করে তৃতীয় স্থানে রয়েছে জার্মানির লুকাস পোডলস্কি। চতুর্থ স্থানে রয়েছে এস মিলানের লিয়াও। ৬.২ সেকেন্ড  গোল করেন তিনি। ৭ সেকেন্ডে গোল করে পঞ্চম স্থানে রয়েছে টিম কাহিল। নিয় ইয়র্ক রেড বুলসের হয়ে হিউসটন ডায়নামোর বিরুদ্ধে গোল করেন কাহিল।