১৮ তারিখ লা লিগার সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচ। তার আগে শনিবার রাতে রিয়াল সোসিদাদের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে মাঠে নেমেছিল বার্সেলোনা। লিগের এক নম্বর জায়গাটা ধরে রাখার লড়াইতে একটা ধাক্কা খেল ভালভেরদের দল। কারণ সোসিদাদের মাঠে ২-২ গোলে ড্র করল বার্সেলোনা। খেলার শুরুতেই পেনাল্টি থেকে একটি গোল করে এগিয়ে যায় সোসিদাদ। ৩৮ মিনিটে সেই গোল শোধ করেন অন্তোয়ান গ্রিজম্যান। দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই সুয়ারেজের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। কিন্তু ৬২ মিনিটে সেই গোল শোধ করে আবার ম্যাচে সমতা ফিরিয়ে আনে রিয়াল সোসিদাদ। ৯০ মিনিট পর্যন্ত এই স্কোরে আর বদল হয়নি। 

 

 

আরও পড়ুন - আমি ফাঁসি দিতে চাই নির্ভয়ার দোষীদের, অমিত শাহকে রক্ত দিয়ে চিঠি লিখলেন আন্তর্জাতিক শ্যুটার

শনিবারের ম্যাচ ড্র করে এখনও লিগ শীর্ষে আছে বার্সালোনা। ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট মেসিদের। অন্যদিকে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। কিন্তু রবিবার মাঝরাতেই নামতে চলেছে জিদানের রিয়াল মাদ্রিদ। ভ্যালেন্সিরা বিরুদ্ধে জয় পেলে ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে  লিগ শীর্ষে চলে যাবেন বেঞ্জেমারা। ১৮ তারিখ লা-লিগার ম্যাচে নামার আগে সেটা একটা বড় অ্যাডভান্টেজ হতে পারে রিয়া মাদ্রিদের কাছে। রিয়াল মাদ্রিদ রবিবার মাঝরাতে মরিয়া হয়েই মাঠে নামবে সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তাই ঘরের মাঠে এল ক্লাসিকোতে নামার আগে কিছুটা হলেও চাপে পরে গেলেন মেসিরা। তবে ভালভারদের কাছে একটাই স্বস্তির খবর। গ্রিজম্যান ও সুয়ারেজ দুজনই গোলের রাস্তা খুঁজে পেয়েছেন। 

আরও পড়ুন - আবার অন্দোলনের হুঁশিয়ারি কাতালুনিয়ার, এল ক্লাসিকোর নিরাপত্তা নিয়ে প্রশ্ন

লা-লিগায় শীর্ষ স্থান নিয়ে দড়ি টানাটানি থাকলেও ইংলিশ প্রিমিয়ার লিগ খেতাবের দুকে দুর্বার গতিতে এগিয়ে চলেছে লিভারপুল। শনিবার অ্যানফিল্ডে তারা ২-০ গোলে হারিয়ে দিল ওয়াটফোর্ডকে। ম্যাচে ৩৮ মিনিট ও ৯০ মিনিটে দুটি গোল করলেন ইজিপ্টের তারকা স্ট্রাইকার মহম্মদ শালহা। এই জয়ের ফলে ১৭ ম্যাচে ৪৯ পয়েন্টে পৌছে গেছে লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটির থেকে ১০ পয়েন্টে এগিয়ে তারা। লিগের তৃতীয় স্থানে থাকা পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট পেয়েছে। রবিবার রাতে তাদের সামনে ইংল্যান্ডের আরেক বড় দল আর্সেনাল। যদিও গানার্সদের অবস্থা আরও খারাপা। এদিকে প্রিমিয়ার লিগে আবার একটা হারের মুখ দেখতে হল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসিকে ঘরের মাঠে বোর্নমাউথের কাছে ০-১ গোলে হারতে হল ব্লুজদের। এই হারের ফলে ল্যাম্পার্ডের চাকরি নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। 

আরও পড়ুন - আবার সৌরভের প্রশংসা রবি শাস্ত্রীর গলায়, বলছেন মহারাজকে শ্রদ্ধা করেন তিনি