সুখবর ইস্টবেঙ্গলের অগুনিত ভক্তদের জন্য। শুক্রবার বিকেলে নিজেদের প্রাক্তন ইনভেস্টর কোয়েসের তরফ থেকে নো-অবজেকশন সার্টিফিকেট পাঠিয়ে দেওয়া হয়েছে লাল-হলুদ ক্লাবে। বেঙ্গালুরুর এই কোম্পানি তিন বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলের ৭০% শতাংশ স্বত্ব কিনেছিল। নির্ধারিত সময়ের এক বছর আগেই চুক্তি শেষ হওয়ার পর এতদিন ধরে চলতে থাকা স্পোর্টিং রাইটস নিয়ে ডামাডোলও কাটলো অবশেষে। এইবার আইএসএল খেলার জন্য ক্লাব নথিভুক্তকরণ প্রক্রিয়া শুরু করতে পারবে ইস্টবেঙ্গল। শোনা যাচ্ছে শতাব্দী প্রাচীন ক্লাবের সাথে খুব শীঘ্রই চুক্তি হতে চলেছে নতুন ইনভেস্টর গোষ্ঠীর। এখন শুধু আইনি প্রক্রিয়াটুকু বাকি রয়েছে। দীর্ঘদিন ধরে চলতে থাকা অস্বস্তি কাটিয়ে অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন লাল-হলুদ সমর্থকরা। 

আরও পড়ুনঃএক ম্যাচ বাকি থাকতেই খেতাব জয় রিয়ালের, ওসাসুনার কাছে লজ্জার হার বার্সার

ইস্টবেঙ্গলের শীর্ষ কর্মকর্তা দেবব্রত সরকার ওরফে ময়দানের নিতুদা একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে কোয়েসের সঙ্গে যাবতীয় জটিলতা কেটে গিয়ে স্পোর্টিং রাইটস সংক্রান্ত ঝামেলা আজ বিকেলেই মিটে গিয়েছে। যদিও ইস্টবেঙ্গলের আসন্ন ইনভেস্টর-কে নিয়ে কোনওরকম মন্তব্য করতে চাননি তিনি। সূত্র মারফত পাওয়া খবর বলছে সিঙ্গাপুরের জন্মসূত্রে বাঙালি এনআরআই প্রসূন মুখার্জির কোম্পানি "ইউনিভার্সাল সাকসেস এন্টারপ্রাইজ লিমিটেড"-ই হতে চলেছে ইস্টবেঙ্গলের নতুন ইনভেস্টর। ২০০০ সালে এই কোম্পানির পত্তন করেন মিঃ প্রসূন মুখার্জি। 

আরও পড়ুনঃমার্শিয়াল এবং র‍্যাশফোর্ডের গোলে চ্যাম্পিয়ন্স লিগের আশা জিইয়ে রাখলো ম্যান ইউ

আরও পড়ুনঃএফ.এ কাপের সেমিতে হারলেও পরবর্তী কমিউনিটি শিল্ডে খেলতে দেখা যেতে পারে গানার্স-দের

কিছুদিন আগেই আইএসএলের কলকাতা ভিত্তিক দল এটিকে-র সাথে যুক্ত হয়েছে মোহনবাগান। এটিকে-মোহনবাগান নামে সেই নতুন ক্লাব আইএসএলে খেলবে। এরপর থেকেই এনওসি নিয়ে অচলাবস্থা চাপ বাড়িয়েছিল ইস্টবেঙ্গলের ওপর। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও ইস্টবেঙ্গলের আইএসএলে খেলার ব্যাপার নিয়ে নিজের চিন্তা প্রকাশ করেছিলেন। আপাতত সেই সমস্যা মিটতে চলেছে বলেই ধারণা করা যাচ্ছে। প