ফুটবল ঘটনাবহুল খেলা। একটি বল নিয়ে ২২ জনের গোল করার যুদ্ধে নানা সময়ে নানা ঘটনা ঘটতে দেখেছে ফুটবল বিশ্ব। প্লেয়ারদের মধ্যে হাতাহাতি থেকে রক্তারক্তি, রেফারির সঙ্গে হাতাহাতির ঘটনাও নতুন নয়। ফুচবল মাঠে ঘটেছে নানা মজাদার ঘটনাও। কিন্তু ব্রাজিলের ঘরোয়া ফুটবল ঘটল এমন এক যা ইকিহাসে বিরল। মাঠের মাঝখানে সেন্টারে দাঁড়িয়ে প্রস্রাব করেন রেফারি। অবাক লাগলেও, এটাই সত্যি। যেই ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়।

রিও দে জেনেইরোর এলকায়ের রেসেন্ডে স্টেডিয়ামে কোপা দে ব্রাজিল প্রতিযোগিতা ম্য়াচ চিল। খেলা ছিল বোয়াভিস্তা বনাম গোয়িয়াসের। ম্যাচ শুরুর আগেই মাঝ মাঠে সেন্টারে দাঁড়িয়ে প্রস্রাব করার ঘটনাটি ঘটেছে। ম্যাচ শুরুর আগে যখন লাইন্সম্যানরা গোল লাইন, গোল পোস্ট পরীক্ষা করছিলেন সেই সময় রেফারি ডেনিস দা সিলভা রিবেইরো সেরাফিম এই অদ্ভূত কাণ্ড ঘটান। প্রথমে বিষয়টি বোঝা না গেলেও নেটিজেনরা পরে বিষয়টি আবিষ্কার করেন য়ে মাঝ মাঠেই প্রস্রাব করেছেন ওই রেফারি।

 

 

ভিডিওতে দেখা যায়, সেন্টারে দাঁড়িয়ে প্যান্ট ধরে কিছু একটা করছেন ম্য়াচ রেফারি ডেনিস দা সিলভা রিবেইরো সেরাফিম। পরে দেখা যায় রেফারির প্যান্ট ভিজে রয়েছে। নেটিজেনরা দাবি করেন, ওই সময় মাঠেই প্রস্রাব করে দিয়েছেন ওই রেফারি। মুহূর্তেই নেটদুনিয়ায় গোটা ভিডিওটি ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা অনেকেই রেফারির ওই কীর্তি দেখে অবাক।  উঠেছে হাসির রোলও। সমালোচনাও করেছেন অনেকেই। কিন্তু কি কারণে এমন ঘটনা ঘটলেন তিনি তা এখনও অজানা।