Asianet News Bangla

রিচার্লসনের দুরন্ত হ্যাটট্রিক, অলিম্পিকে সাম্বা ঝড়ে উড়ে গেল জার্মানি

অলিম্পিকের প্রথম ম্য়াচেই দুরন্ত ব্রাজিল। জার্মানিকে ৪-২ গোলে হারাল সাম্বা ব্রিগেড। ম্য়াচে হ্যাটট্রিক করলেন রিচার্লসন। অপর একটি গোল করেন পাওলিনহো।
 

Richarlison scored hat trick, Brazil beat germany by 4-2 goals in Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Jul 22, 2021, 8:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অলিম্পিক অভিযানের শুরুতেই সাম্বা ঝড়। ৪-২ গোলে জার্মানিকে উড়িয়ে দিল ব্রাজিল। ২০২১ অলিম্পিকে নিজেদের প্রথম ম্য়াচে মুখোমুখি হয়েছিল গতবারের দুই ফাইনালিস্ট। হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় মুখিয়ে ছিল ফুটবল বিশ্ব। ম্য়াচ একতরফা হলেও, সাম্বার ম্য়াজিক দেখে মুগ্ধ সকলেই।  রিচার্লসনের হ্যাট্রিক প্রশংসিত হল সর্বত্র। ২ টি গোল জার্মানি শোধ করলেও সেভাবে ম্যাচে লড়াই দিতে পারেনি। একইসঙ্গে ব্রাজিল বুঝিয়ে দিল এবারও গোল্ডের সেরা দাবিদার তারাই।

ম্য়াচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে  ব্রাজিল। ম্য়াচের ৭ মিনিটেই নিজের  প্রথম গোল করে ফেলেন রিচার্লসন। প্রথম গোল করার পর আক্রমণের মাত্রা আরও বাড়ায় সেলেকাওরা। যার ফলস্বরূপ দ্বিতীয় গোল পেতে বেশি অপেক্ষা করতে হয়নি গতবারের গোল্ড মেডেসিস্টদের। ম্য়াচের ২২ মিনিটেই নিজের ও দলের দ্বিতীয় গোল করে ফেলেন রিচার্লসন। আর ম্যাচের ৩০ মিনিটে হ্যাটট্রিকও সেরে ফেলেন ব্রাজিলীয় ফরোয়ার্ড। ম্যাচের প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল।

ম্য়াচের দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা করে জার্মানি। গোলের লক্ষ্যে ঝাঁপায় তারা। ২টি গোল শোধও করে তারা। ৩-২ স্কোর হওয়ার পর ম্য়াচ কিছুটা হলেও হাড্ডাহাড্ডি জায়গায় যায়। ম্য়াচের ৯০ মিনিট মিনিট পর্যন্ত খেলা ফল ছিল ৩-২। কিন্তু ইনজুরি টাইমের ৯৪ মিনিটে গোল করে ব্রাজিলের ব্যবধান ৪-২ ও দলের জয় একেবারে নিশ্চিৎ করেন পাওলিনহো। জার্মানির মত বড় দলের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেয়ে খুশি ৫ বারের বিশ্বজয়ীরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios