ইতালির ১৯৮২ বিশ্বকাপ জয়ের নায়ক প্রয়াত পাওলো রোসির শেষকৃত্যের সময় ডাকাতির ঘটনা ঘটল তাঁর বাড়িতে। এই ঘটনায় স্বভাবতই ক্ষোভ ছড়িয়েছে ইতালির কিংবদন্তী ফুটবল প্লেয়ারের ভক্তদের মধ্যেই। গত বৃহস্পতিবার প্রয়াত হন পাওলো রোসি। দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকাপ পর অবশেষে শেষে নিঃশ্বাস ত্য়াগ করেন তিনি। শনিবার তাঁর শেষকৃত্য হয় ভেনিস থেকে ৬০ কিলোমিটার দূরে ভিসেনজায়। তার শেষকৃত্যে করোনার ভয় উপেক্ষা করে যোগ দেন হাজারো ভক্তরা। 

পাওলো রোসির স্ত্রী ফেডেরিকা কাপেলেত্তির বয়ান অনুযায়ী, শেষকৃত্য পালন করে ফেরার পর তিনি দেখেন, বাড়ির দরজার তালা ভাঙা। ঘরের ভিতরে সবকিছু তছনছ করা। জানা গিয়ে একাধিক মূল্যবান জিনিস চুরি গিয়েছে পাওলো রোসির। সেই তালিকায় রয়েছে, পাওলো রোসির ঘড়ি সহ একাধিক মূল্যবান দ্রব্য সামগ্রী। বেশ কিছু নগদও চুরি গিয়েছে বলে অভিযোগ জানানো হয়েছে। ঘটনায় ইতিমধ্য়েই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।

রোসি দেশের হয়ে ৪৮টি ম্যাচে ২০টি গোল করেছেন। বিশ্বকাপে ১৪ ম্যাচে করেছেন ১৪ ম্য়াচে ৯ গোল। জুভেন্টাস এবং এসি মিলানের প্রাক্তন এই স্ট্রাইকার নিজের ক্লাব কেরিয়ারে ৩৩৮টি ম্যাচে ১৩৪টি গোল করেছেন রোসি। ১৯৮২ বিশ্বকাপে রোসি দুরন্ত পারফরমেন্সের সৌজন্যেই বিশ্বজয় করেছিল ইতালি। প্রতিযোগিতায় ৬টি গোল করার পাশাপাশি বিশ্বকাপ, সোনার বুট, সোনার বলে জেতার নজির গড়েছিলেন রোসি। জিতেছিলেন ব্যালন ডি অরও। রোসির শেষকৃত্যের সময় তাঁর বাড়িতে ডাকাতির ঘটনায় অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন রোসির ভক্তরা।