গতকালই পরলোকগমন করেছেন বাংলার প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। চলচ্চিত্রের পাশাপাশি নাটক, কবিতা ও আরও নানান ক্ষেত্রে উল্লেখযোগ্য কৃতিত্ব রাখা বাংলার এই গর্বের মৃত্যুতে শোকাহত সকল সৌমিত্র প্রেমী। শুধুমাত্র অভিনয় জগৎ নয়, রাজনীতি, খেলাধুলার মতো আরও বিভিন্ন ক্ষেত্রর মানুষেরা তার আত্মার শান্তি কামনা করেছেন। ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকেও শোকজ্ঞাপন করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর সেখানেই কমেন্ট করে সৌমিত্র চ্যাটার্জির আত্মার শান্তি কামনা করেন ইস্টবেঙ্গল কোচ রবি ফাওলার। 

ইস্টবেঙ্গলের তরফ থেকে তাদের সোশ্যাল মিডিয়ার বার্তায় বলা হয়েছিল- "একজন সত্যিকারের কিংবদন্তি, যার অভাব সবসময় অনুভূত হবে। শান্তিতে ঘুমোন সৌমিত্র দা"। ইনস্টাগ্রাম, ফেসবুক দুই জায়গাতেই এই পোস্ট করা হয়। তারমধ্যে ইনস্টাগ্রামে কমেন্ট করে সৌমিত্র বাবুর আত্মার শান্তি কামনা করেন লিভারপুল কিংবদন্তি। ইস্টবেঙ্গল কোচ সেখানে সৌমিত্রবাবু কে দাদা বলে উল্লেখ করেন। আর এই ঘটনাই মন কেড়েছে বাংলার ফুটবল প্রেমীদের। 

ভারতে আসার পর থেকেই রবি ফাওলারকে ইস্টবেঙ্গলকে কোচিংয়ের পাশাপাশি বাংলার সংস্কৃতি, বাংলা ভাষা সমস্ত কিছু সম্পর্কে আগ্রহী দেখিয়েছে। যা দেখে অনেকেই মনে করেছেন যে তিনি লাল হলুদ শিবিরে লম্বা রেসের ঘোড়া হয়ে এসেছেন। তারপর গতকালের এই ঘটনা শুধু ইস্টবেঙ্গল ভক্তদের নয়, সমস্ত বাংলার ফুটবল প্রেমীদের নজর কেড়েছে। দল মাঠে নামার আগেই ইস্টবেঙ্গল কোচ আইকন হয়ে উঠছেন ভক্তদের চোখে। তবে বিশুদ্ধবাদীরা এখনই ভাবনায় বয়ে যেতে নারাজ। তাদের মতে সাফল্য না আসলে এসব আবেগের কোনও অর্থ থাকবে না। তাদের মতে, ইস্টবেঙ্গল কোচ এই বার্তা জানিয়েছেন, তা খুব ভালো কথা, কিন্তু মাঠের বাইরের সাথে সাথে মাঠের মাঝেও যাতে তার প্রশিক্ষণপ্রাপ্ত দল ভালো ফল করতে পারে সেটা নিশ্চিত করা উচিত ফাওলারের।