গতকাল লাৎজিওর বিরুদ্ধে জিতেছে জুভেন্তাস। জোড়া গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে নিজে পেনাল্টি আদায় করেন রোনাল্ডো। সেই পেনাল্টি থেকে গোল করতেও ভুল করেননি তিনি। এর পর জুভেন্তাসের কাউন্টার অ্যাটাক থেকে দিবালার নিঃস্বার্থ পাসে নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করে যান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এরপর নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করার সুযোগ পেয়েছিলেন রোনাল্ডো। একবার তার হেড গোলকিপার বাঁচায়, তার খানিকক্ষণ পর পাওলো দিবালার ক্রস-কে আবার দুর্দান্ত ভঙ্গিতে হেড করেন তিনি। কিন্তু সেই হেড পোস্টে লাগে। শেষপর্যন্ত ২-১ গোলে ম্যাচ জেতে জুভেন্তাস। আর এই জোড়া গোলের দৌলতে একাধিক রেকর্ড গড়ে ফেলেন রোনাল্ডো। সেই রেকর্ডগুলি পরবর্তী অংশে পর পর উল্লেখ করা হল। 

আরও পড়ুনঃপদ্ম শিবিরে যোগ দিলেন মেহতাব হোসেন, বললেন 'বিজেপি ধর্মনিরেপক্ষ দল '

• প্রথম জুভেন্তাস খেলোয়াড় হিসেবে সিঁরি আ-তে ৩০টি গোল করে ফেললেন রোনাল্ডো। এর আগে জুভেন্তাসের কোনও খেলোয়াড় লিগে ২৫ টি-র বেশি গোল করতে পারেননি। 

• প্রথম খেলোয়াড় হিসাবে ইউরোপের তিনটে লিগে এক মরশুমে ৩০ বা তার বেশি গোলের রেকর্ড করে ফেললেন তিনি। এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে স্প্যানিশ লিগে এবং ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে এক মরশুমে ৩০ টি গোল করেছেন তিনি। 

• সিঁরি আ-এর ইতিহাসে দ্রুততম ৫০ গোলের রেকর্ড করলেন তিনি। প্রথম মরশুমে ২১ এবং এই মরশুমে এখনও অবধি ৩০ গোল করে ফেলেছেন তিনি। মাত্র ৬১ টি ম্যাচে তিনি ৫০টি গোল সম্পূর্ন করলেন তিনি। তার আগে ইউক্রেনের আন্দ্রে শেভচেঙ্কোর দখলে ছিল এই রেকর্ড। তিনি সিঁরি আ তে পঞ্চাশ গোল করেছিলেন ৬৮ টি ম্যাচে। 

• প্রথম ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগ, লা-লিগা এবং সিঁরি আ-তে ৫০ গোলের গন্ডি টপকালেন তিনি। তার আগে কোনও ফুটবলার এই কৃতিত্ব দেখাতে পারেননি।

আরও পড়ুনঃঅ্যাবরড মেরিনার্সদের অভিনব উদ্যোগ, ২৫ জুলাই অনলাইনে মোহনবাগানের আইলিগ জয়ের সেলিব্রেশন

আরও পড়ুনঃআইপিএল নিয়ে ফের নয়া সমস্যায় পড়ল বিসিসিআই