২০২০ ইউরো কাপের টিকিট কার্যতা পাকা স্পেন ও ইতালির। নিজেদের অপরাজিত তকমা ধরে রেখে বৃহস্পতিবারও জয় তুলে নিল দুই দল। অ্যাওয়ে ম্যাচে রোমানিয়ার মুখোমুখি হয়েছিল স্পেন। মেয়ের অসুস্থতার জন্য লুইস এনরিকে দলের দায়িত্ব ছাড়ার পর প্রথমবার মাঠে নামলেন সার্জিওরা। তবে জয় তুলে নিতে তেমন অসুবিধে হয়নি জর্ডি আলবাদের। প্রথমার্ধে অধিনায়ক সার্জিও পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে দ্বিতীয় গোল স্পেনের। এবার গোল করলেন তরুণ ফুটবলার পাকো। তবে ৫৯ মিনিটে একটি গোল শোধ করে কিছুটা লড়াইতে ফেরার চেষ্টা করে রোমানিয়া। ৭৯ মিনিটে স্পেনের লরেন্তে লাল কার্ড দেখেন। এই সময় রোমানিয়া গোল শোধ করতে মরিয়া হয়ে উঠলেও সেটা সম্ভাব হয়নি। স্পেনের অধিনায়ক সার্জিও মেনে নেন দ্বিতীয়ার্ধে তাঁদের খেলায় অনেক খামতি ছিল। গ্রুপে পাঁচটি ম্যাচ খেলে ১৫ পয়েন্ট স্পেনের। একশো শতাংশ রেকর্ড তাদের। 

অন্যদিকে প্রথমে গোল খেয়ে পিছিয়ে পরলেও আর্মেনিয়ার বিরুদ্ধে ৩-১ গোলে জয় ইতালির। ম্যাচের ১১ মিনিটেই গোল করে আজুরিদের ওপর চাপ তৈরি করে আর্মেনিয়া। ২৮ মিনিটে বেলোত্তির গোলে ম্যাচে সমতা ফেরায়। প্রথর্মাধের ইজুরি টাইমে লাল কার্ড দেখেন আর্মেনিয়ার অ্যালেকজেন্দার। দ্বিতীয়ার্ধে দশ জনের প্রতিপক্ষকে পেয়ে গোল তুলতে ঝাঁপায় ইতালি। ৭৭ মিনিটে পেলেগ্রিনির গোলে ২-১ করে অজুরিরা। ৮০ মিনিটে আবার গোল বেলোত্তির। সঙ্গে তিন পয়েন্টও পাকা। স্পেনর মত ইতালিও ইউরোর যোগ্যতা নির্নায়ক পর্বের খেলায় একশো শতাংশ রেকর্ড ধরে রেখেছে। ইউরোর টিকিট তাঁদেরও প্রায় পাকা। 

ইউরোর যোগ্যতা নির্নায়ক পর্বের একাধিক ম্যাচের মত বৃহস্পতিবার রাতে একাধিক আন্তর্জাতিক প্রীতি ম্যাচও ছিল। বড় দল গুলোর মধ্যে মাঠে নেমেছিল আর্জান্তিনা। চিলির বিরুদ্ধে জিততে পারল না তারা। গোলশুন্য ড্র মেসি হীন আর্জেন্তিনার ম্যাচ।