ইউরো কাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে সব দলই। দল ও নিজেদের ছন্দে ফেরার লক্ষ্যেই প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে দলগুলি। শুক্রবার রাতে ইউরোর প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল স্পেন ও পর্তুগাল। তবে সেই ম্যাচে দলকে জয় এনে দিতে পারলেন না পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গোল করতে ব্যর্থ হয় স্প্যানিশ আর্মাডা। গোলশূন্য ব্যবধানে শেষ হয় ২০১৬ ইউরো চ্যাম্পিয়ন ও প্রক্তন বিশ্বজয়ীদের ম্যাচ। ইউরোর আগে এই ফলাফলে কিছুটা হতাশ দুই দল।

ম্যাচের শুরু থেকেই বল পজিশন ধরে রেখে আক্রমণ যাওয়ার চেষ্টা করে দুই দল। গোল করতে না পারলেও স্পেন বল পজিশনে টেক্কা দেয় পর্তুগীজদের। ম্যাচে রোনাল্ডোর দলের বল পজিশন ছিল ৩৪ শতাংশ, স্পেনের বল শতাংশ ৬৬ শতাংশ। গোল করার সুযোগ যে একেবারে আসেনি তা নয়। রোনাল্ডো তেমন সুযোগ না পেলেও, জোসে ফন্টে গোলে বল জড়ালেও তা ফাউলের জন্য বাতিল হয়। এছাড়াও স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমন বল ক্লিয়ার করতে গিয়ে সোজা রোনাল্ডোর গায়ে মারলেও ভাগ্যক্রমে বল সরাসরি তাঁর দস্তানায় ফিরে আসে। এছাড়াও স্পেনের হয়ে অসংখ্য সুযোগ নষ্ট করেন মোরাতা।

তবে ম্য়াচের উত্তেজনা দেখে বোঝার উপায় ছিল না যে এটা প্রস্তুতি ম্যাচ। স্পেন বনাম পর্তুগালের ম্যাচ দেখতে মাদ্রিদের ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে উপস্থিত ছিল প্রায় ১৫ হাজার দর্শক। তারকা খচিত দুই দলের কাছে ভালো ফুটবল দেখার অপেক্ষায় ছিল দর্শকরা। কিন্তু ম্যাচের ফলাফল দেখে হতাশ সকলেই। ১৫ তারিখ সুইডেনের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে স্পেন। অপরদিকে একইদিনে হাঙরির বিরুদ্ধে মাঠে নামবে গতবারের চ্যাম্পিয়নরা।