মঙ্গলবার  ভারতীয় টেনিস ভক্তদের আশা জাগিয়ে ইউ এস ওপেনের দ্বিতীয় রাউন্ডে ঢুকে পড়লেন ভারতের সুমিত নাগাল। আমেরিকার ব্র্যাডলে কানকে তিনি হারালেন ৬-১, ৬-৩, ৩-৬, ৬-১ ফলে। দ্বিতীয় রাউন্ডে সুমিতের প্রতিদ্বন্দ্বী হতে চলেছে বিশ্বের তিন নম্বর নেদারল্যান্ডসের তারকা একসময় ফেদেরার, নাদাল-দের ঘাম ছোটানো ডমিনিক থিয়েম।

আরও পড়ুনঃজানুন ভারতীয় ক্রিকেটারদের 'ডান্সার' বউদের সম্পর্কে, যাদের নাচ দেখে 'বোল্ড আউট' সকলেই

মঙ্গলবারের জয়ের ফলে একটি দারুণ রেকর্ডের অধিকারী হয়ে গেলেন সুমিত। গত সাত বছরে প্রথম ভারতীয় হিসেবে ইউএস ওপেনে মেইন ড্র ম্যাচ জিতলেন তিনি। এর আগে ২০১৩-য় অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন এবং ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছিলেন সোমদেব দেববর্মণ। তারপর থেকে ভারতের আর কেউই কোনও বিভাগে সিঙ্গেলসে ম্যাচ জিততে পারেননি। মঙ্গলবারের ম্যাচে প্রথম দুটি সেটে আমেরিকান প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি নাগাল। প্রথম দুই সেটে প্রতিদ্বন্দীকে ৬-১, ৬-৩ ফলে উড়িয়ে দেন তিনি। তৃতীয় রাউন্ডে অবশ্য খানিকটা ম্যাচে ফেরেন ব্র্যাডলে। সুমিতের সেট ব্রেক করে তৃতীয় সেট ৩-৬ ফলে হারান সুমিতকে। কিন্তু চতুর্থ সেটে ভারতীয় তারকা কোনও সুযোগই দেননি ব্র্যাডলেকে। ৬-১ ফলে সেট জিতে ম্যাচ শেষ করে দেন তিনি।

আরও পড়ুনঃকরোনা আক্রান্ত হয়ে রয়েছেন আইসোলেশনে, ফিটনেস ট্রেনিং চালিয়ে যাচ্ছেন দীপক চাহার

আরও পড়ুনঃবাথরুম বদলে দেবে ভাগ্য, জানুন গব্বরের আজব অন্ধবিশ্বাস সম্পর্কে

এই মুহুর্তে বিশ্ব টেনিসে পুরুষদের ক্রমতালিকায় সুমিত নাগাল রয়েছেন ১২২ নম্বরে। তৃতীয় রাউন্ডে তিনি মুখোমুখি হবেন অস্ট্রিয়ার তারকা ডমিনিক থেইমের।  প্রথম রাউন্ডে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর স্পেনের নতুন টেনিস তারকা মুনারকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন তিনি।  বিশেষজ্ঞদের মতে এবং খালি চোখে এই ম্যাচে এগিয়ে আছেন থিয়েমই। তবে অঘটন ঘটাতে মাঠে নামবেন সুমিত।