পৃথিবী জুড়ে ক্রমশ মারাত্মক রূপ নিচ্ছে করোনা ভাইরাস। দ্রুত গতিতে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বিশেষ করে চিন, ইতালি ও স্পেনের পরিস্থিতি দিনের পর দিন ভয়াবহ হচ্ছে। মারণ ভাইরাসের আতঙ্ক গ্রাস করেছে এই দেশকেও। ইতিমধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৭৫ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৪ জনের। ক্রীড়া ক্ষেত্রেও নিজের থাবা ক্রমশ চওড়া করছে কোভিড ১৯ ভাইরাস। পরিস্থিতি সামাল দিতে, সচেতনতা বাড়াতে যথাসাধ্য চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় তথা প্রত্যেক রাজ্যের সরকার। সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধি করতে সচেষ্ট হয়েছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিত্বরা। সোশাল মিডিয়ার মাধ্যমে সকলেই দিচ্ছেন সচেতনতার বার্তা। এবার সোশাল সাইটে দেশবাসীর উদ্দ্যেশ্যে সচেতনতার বার্তা দিলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

আরও পড়ুনঃইপিএল ও ব্রিটিশ ফুটবল অ্যাসোসিয়েশনের মতানৈক্য, প্রশ্নের মুখে প্রিমিয়ার লিগের ভবিষ্যৎ

নিজের ট্যুইটার অ্যাকাউন্টে শেয়ার করা একটি ভিডিও-তে সুনীল ছেত্রী জানিয়েছেন, 'বর্তমান পরিস্থিতি আমরা সকলেই জানি। তা সত্ত্বেও এই গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে আমি আপনাদের কিছু বলতে চাই। আগামি কয়েক টা দিন সবাই ঘরে থাকুন।' দেশবাসীর উদ্দ্যেশ্যে হজোর হাতে অনুরোধ করেন সুনীল। একইসঙ্গে সকলকে সতর্ক ও সুস্থ থাকার পরামর্শও দিয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক। নিজেও যে ঘরের বাইরে বেরোচ্ছেন না তাও ভিডিওটিতে বুঝিয়ে দিয়েছেন সুনীল। ভিডিওটির শেষে পরিবারের সঙ্গে সময় কাটানোর কথাও উল্লেখ করেছেন সুনীল ছেত্রী।

 

 

সুনীল ছেত্রীই প্রথম নয়, এর আগেও দেশের একাধিক ক্রীড়া ব্যক্তিত্ব জনগণের সচেতনতা বৃদ্ধির জন্য বার্তা দিয়েছেন। তালিকায় রয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, হরভজন সিং সহ অনেকে। শুঘু সচেতনতা বৃদ্ধির বার্তা নয়,  বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া সেফ হ্যান্ডস চ্যালেঞ্জ নিয়েও মানুষকে সচেতনতার বার্তা দিয়েছেন সচিন তেণ্ডুলকর, পিভি সিন্ধু, সানিয়াা মীর্জা, হিমা দাসরা।    

আরও পড়ুনঃজাপানে পৌছল অলিম্পিক মশাল, করোনা আতঙ্কে প্রশ্নে টোকিও ২০২০-এর ভবিষ্যৎ

আরও পড়ুনঃএবার করোনা আতঙ্কে ভুগছেন পিভি সিন্ধু, সাইনা নেওয়াল সহ ভারতীয় শাটলাররা