একজন লিওনেল মেসি। যাঁর ফুটবলার হিসেবে জগত জোড়া নাম। আরেকজন সুনিল ছেত্রী, ভারতের মতো ফুটবল বিশ্বে নগন্য-প্রায় একটি দেশের অধিনায়ক। অথচ আর্জেন্টিনিয় মেগাস্টারকে অন্তত একটি বিষয়ে জোর টক্কর দিচ্ছেন ভারত অধিনায়ক। রবিবার তিনি ফের বর্তমানে যাঁরা খেলছেন, তাদের মধ্যে দেশের জার্সিতে সর্বোচ্চ গোল করার তালিকায় ছাপিয়ে গেলেন মেসিকে। এই বথছর এই নিয়ে দ্বিতীয়বার।

তাজিকিস্তানের বিরুদ্ধে ইন্টারকন্টিনেন্টাল কাপের প্রথম ম্য়াচে ভারত মোটেই ৪-২ গোলে হারলেও প্রথমার্ধে একেবারে ৪ মিনিটের মাথাতেই পেনাল্টি থেকে একটি ততুর পানেনকা কিকে গোল করেছিলেন অধিনায়ক সুনিল ছেত্রী। এর ফলে তাঁর দেশের জার্সিতে ৬৯তম গোলটি হয়। মোসির আন্তর্জাতিক গোলের সংখ্যা বর্তমানে ৬৮। এই তালিকায় এখন সুনিলের আগে আছেন সুধুমাত্র একজনই - ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগালের জার্সিতে তাঁর ৮৮টি গোল রয়েছে।

সুনিল অবশ্য ম্য়াচে একটি গোল করেই থামেননি। ৪০ মিনিটের মাথায় ফের আরও একটি গোল করে ভারতকে ২-০ গোলে এগিয়ে দিয়েছিলেন। সেই সঙ্গে জাতীয় দলের জার্সিতে তাঁর ৭০টি গোল হয়ে যায়। ফলে মেসি আপাতত ২ গোলে পিছিয়ে থাকলেন। সুনিল এখন বেশ কিছুদিন তালিকার দুই নম্বরেই থাকবেন। কারণ কোপা আমেরিকা শেষ, আর্জেন্টিনা এরপর সেপ্টেম্বর মাসে মের্সিকোর বিরুদ্ধে একটি ফ্রেন্ডলি ম্য়াচ খেলবে। সেই ম্য়াচে মেসি খেলবেন কিনা তা অবশ্য নিশ্চিত নয়।