বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলায় গত ম্যাচে কাতারের বিরুদ্ধে লড়াই করেও ১-০ গোলে হারতে হয়েছিল ভারতীয় দলকে। বিশ্বকাপে যোগ্যতা অর্জনের কোনও আশা না থাকলেও, এশিয়ান কাপে কোয়ালিফাইয়ের জন্য শেষ ২ ম্য়াচে বাংলাদেশ ও আফগানিস্তানের বিরুদ্ধে ৪ পয়েন্ট। সোমবার বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে ২-০ গোলে জিতে এশিয়ান কাপের আশে জিইয়ে রাখল ইগর স্টিমাচের দল। ম্য়াচে জোড়া গোল করে ভারতীয় দলের জয়ের নায়ক সুনীল ছেত্রী।

 

 

এদিন ম্য়াচে প্রথম থেকেই টানটান উত্তেজনায় শুরু হয় ভারত বনাম বাংলাদেশের খেলা। বাংলাদেশের বিরুদ্ধে ৩ পয়েন্ট জন্য সুনীল ছেত্রী, উদান্তা সিংরা। আক্রমণ তৈরি করার চেষ্টা করে ভারতীয় দল। পাল্টা বাংলাদেশ দলও রক্ষণ সামলে প্রতি আক্রমণে যাওয়ার চেষ্টা করে। প্রথমার্ধে দুই দল বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। কিন্তু রক্ষণের বেড়াজাল ভেঙে প্রতিপক্ষের জালে বল জড়াতে সমর্থ হয়নি কোনও দল। যার ফলে গুরুত্বপূর্ণ ম্যাচের প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবেই শেষ হয়।

 

 

দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ তুলে আনে ভারতীয় অ্যাটাকিং লাইন। গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ইগর স্টিমাচের দল। যার ফল মেলে ম্যাচের ৭৯ মিনিটে। সেট পিস থেকে হেডে গোল করেন তারকা স্ট্রাইকার সুনীল ছেত্রী। ১-০ গোলে এগিয়ে গিয়ে দমে যায়নি ভারতীয় ফুটবল টিম। ম্যাচের নির্ধারিত সময়ের পর ইনজুরি টাইমের ৯২ মিনিটে দলের ও নিজের দ্বিতীয় গোল করে জয় নিশ্চিৎ করে সুনীল। বালাদেশের বিরুদ্ধে জয়ের ফলে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ ড্র করতে পারলেই মিলে যাবে এশিয়ান কাপের টিকিট।