২৭ নভেম্বর। ভারতীয় ফুটবলের দুই শতাব্দী প্রাচীন ক্লাব লিখতে চলেছে ডার্বির নতুন ইতিহাস। প্রথমবার দেশের সর্বোচ্চ ফুটবল লিগ আইএসএসে মুখোমুখি হতে চলেছে ইস্টবেঙ্গল ও মোহনবাগান। ইতিমধ্যেই ডার্বি ঘিরে চরমে রয়েছে উত্তেজনা ও উন্মাদনার পারদ। গোয়ায় শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে রবি ফাওলারের দল ও অ্যান্তেনিও লোপেজ হাবাসের দল। কিন্তু করোনা আবহে আইএসএল তথা মরসুমের প্রথম ডার্বি মাঠে গিয়ে দেখতে না পারার জন্য আক্ষেপ রয়েছে দুই দলের সমর্থক ও ফুটবলারদের মধ্যে।

ইতিমধ্যেই আইএসএলে প্রথম ম্য়াচ খেলে ফেলেছে এটিকে মোহনবাগান দল। প্রথম ম্য়াচে কেরালা ব্লাস্টার্সকে রয় কৃষ্ণার একমাত্র গোলে হারিয়ে ম্যাচ জিতেছে হাবাসের দল। অপরদিকে ডার্বি দিয়েই আইএসএল অভিযান শুরু করছে লাল-হলুদ শিবির। শতবর্ষে দলের আইএসএলে প্রবেশ সমর্থকদের কাছে বাড়তি পাওনা। কিন্তু করোনার কারনে প্রিয় দলেরল খেলা দেখতে না পারার জন্য মন খারাপ লাল হলুদ সমর্থকদের। তাই সমর্থকদের কথা ভেবে  মাঠে গ্যালারিতে বসে ম্যাচ দেখার ব্যবস্থা করেছে ইস্টবেহ্গল ক্লাব কর্তৃপক্ষ।

ইস্টবেঙ্গল ক্লাবের কর্মসমিতির বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ২৭ নভেম্বর ডার্বির দিন ইস্টবেঙ্গল মাঠে জায়ান্ট স্ক্রিনে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। করোনা আবহে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ক্লাবের মাঠে গ্যালারিতে বসে জায়ান্ট স্ক্রিনে যাতে সমর্থকেরা ডার্বি উপভোগ করতে পারেন সেই ব্যবস্থাই করা হচ্ছে। প্রসাসনের তরফ থেকে অনুমতিও চাওয়া হয় এই বিষয়ে। ক্লাবের তরফ থেকে এমন ঘোষণায় খুশি লাল-হলুদের সমর্থকরা। ক্লাবের এই সিদ্ধান্ত ডার্বির উত্তাপ আরও বাড়ল বলেই মনে করা হচ্ছে।