Asianet News BanglaAsianet News Bangla

করোনায় আক্রান্ত তুরস্কের বিশ্বকাপার গোলরক্ষক রুস্তু রেকবার

  • করোনা ভাইরাসে আক্রান্ত আরও এক ফুটবল প্লেয়ার
  • আক্রান্ত তুরস্কের প্রাক্তন গোলরক্ষক রুস্তু রেকবার
  • ২০০২ বিশ্বকাপে তৃতীয় স্থান পেয়েছিল তুর্কি
  • দলের গোলরক্ষকের দায়িত্বে ছিলেন রুস্তু রেকবার
     
Turkish World Cup hero Rustu Recber infected by Covid 19 virus
Author
Kolkata, First Published Mar 29, 2020, 9:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


বিশ্ব জুড়ে নিজের মারণ থাবা ক্রমশ বাড়িয়েই চলেছে করোনা ভাইরাস। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।  আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৬ লক্ষ ৮৫ হাজার  ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩২ হাজার। বিশেষ করে ইতালি, স্পেন, আমেরিকার অবস্থা খুবই শোচনীয়। ক্রীড়া ক্ষেত্রেও নিজের আগ্রাসন বজায় রেখেছে কোভিড ১৯। বিশ্ব জুড়ে ফুটবলাররাই বেশি আক্রান্ত হচ্ছেন করোনা ভাইরাসে। এবার মারণ ভাইরাসের দ্বারা সংক্রামিত হলেন তুরস্কের বিশ্বকাপার গোলকিপার রুস্তু রেকবার। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন তিনি। চিকিৎসকরা সবসময় তার দেখভাল করছেন।

আরও পড়ুনঃ২২ গজ ছেড়ে দেশের বিপদে স্বাস্থ্য কর্মী হলেন ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের অধিনায়ক

২০০২ সালে জাপান-কোরিয়া বিশ্বকাপে চমক দিয়েছিল তুরস্ক। ডার্ক হর্স হিসেবে উঠে এসেছিল প্রতিযোগিতায়। বড় দলকে হারিয়ে পৌছে গিয়েছিল বিশ্বকাপের সেমি ফাইনালে। তবে শেষ চার থেকেই বিদায় নিতে হয় তুরস্ককে। সেই সময় তুরস্ক দলের গোলরক্ষকের দায়িত্বে ছিলেন রুস্তু রেকবার।  রুস্তু রেকবার তুরস্কের ভরসার প্রতীক হয়ে উঠেছিলেন। তাবড় তাবড় স্ট্রাইকারদেরও তুরস্কের গোলরক্ষককে পরাস্ত করতে গিয়ে কালঘাম ছুটেছিল। করোনায় আক্রান্ত হওয়ার পর রুস্তুর স্ত্রী ইসিল রেকবার ইনস্টাগ্রামে জানিয়েছেন, ‘‘আমার স্বামী করোনাআক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি। চিকিৎসা চলছে ওর।’’ সব কিছু ঠিকঠাকই ছিল। দ্রুতই বদলে যায় পরিস্থিতি। করোনাআক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দেয় রুস্তুর শরীরে। এত দ্রুত ঘটে যায় সব ঘটনাগুলো যে তার ধাক্কা সামলে উঠতে পারেনি রুস্তুর পরিবার। ইসিল বলেছেন, ‘‘আমি, আমার ছেলে ও মেয়ে সবার রিপোর্ট নেগেটিভ এসেছিল। কেবল রুস্তুর রিপোর্টই পজিটিভ ছিল।’’ রুস্তু এখন একা হাসপাতালে ভর্তি। তাঁর সঙ্গে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না। এই মারণ ভাইরাসকে কেউ যেন হাল্কা ভাবে না নেন, তার অনুরোধ করেছেন রুস্তুর স্ত্রী।

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে গৌতম গম্ভীর দিলেন এক কোটি টাকা, রাহানে দিলেন ১০ লক্ষ

আরও পড়ুনঃকেন্দ্রের ভূমিকা নিয়ে সরব হরভজন, লকডাউনের আগে পরিযায়ী শ্রমিকদের কথা ভাবা উচিত ছিল

রুস্তুই প্রথম নয়, এর আগেও ফুটবল বিশ্বের একাধিক প্লেয়ার করোনা ভাইরাসে হয়েছেন। তালিকায় রয়েছেন জুভেন্তাসের ড্যানিয়েল রুগানি, ব্লেইজ মাতুইদি ও পাওলো দিবিলার। মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইতালির কিংবদন্তী প্লেয়ার পাওলো মালদিনিও। সকলেই এখনও চিকিৎসাধীন। অপরদিকে সংক্রামিত হয়েছেন চেলসির হাডসন ওডোই। করোনায় আক্রান্ত হয়েও সুস্থ হয়ে উঠেছেন আর্সেনালের কোচ মাইকেল আর্তেতা। এবার আক্রান্ত হলেন তুরস্কের প্রাক্তন গোলরক্ষক রুস্তু রেকবার। রুস্তুর দ্রুত আরোগ্য কামনা করেছে ফুটবল বিশ্ব।


 

Follow Us:
Download App:
  • android
  • ios