18

মহাভারতের দ্রৌপদীর চরিত্রে অভিনয় করে সাড়া ফেলে দিয়েছেন বাঙালি অভিনেত্রী রূপা গাঙ্গুলী। বিয়ের পরে স্বামীর সঙ্গে কলকাতায় চলে এসেছিলেন। কিন্তু তাতেও তিনি সুখী ছিলেন না। 

Subscribe to get breaking news alerts

28

১৯৯২ সালে মেকানিকাল ইঞ্জিনিয়ার ধ্রুব মুখোপাধ্যায়কে বিয়ে করেন রূপা গাঙ্গুলী। ২০০৭ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়। তারপর ২০০৯ সালে আনুষ্ঠানিক ভাবে তাদের পাকাপাকিভাবে বিচ্ছেদ হয়। অভিনেত্রীর ব্যক্তিগত জীবনটাও খুব কষ্টের।  ১৪ বছর একসঙ্গে থাকার পরে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হয়েছে রূপার।
 

38

স্বামীর জন্য নিজের কেরিয়ার ছেড়ে কলকাতায় চলে এসেছিলেন রূপা। তারপরও নিত্যদিনের কলহ থেকে মুক্তি পাননি অভিনেত্রী। শেষমেষ অভিনেত্রী আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন রূপা। স্বামীর অত্যাচারে বিরক্ত হয়ে ১ বার নয়, ৩ বার আত্মহত্যা করার চেষ্টাও করেছেন অভিনেত্রী রূপা গাঙ্গুলি।

48

মেকানিকাল ইঞ্জিনিয়ার ধ্রুব মুখোপাধ্যায় এবং রূপার একটি পুত্রসন্তান রয়েছে। যার নাম আকাশ। গতবছরই নিয়ন্ত্রণহীন গাড়ি চালানোর অভিযোগে পুলিশ আটক করেছিল আকাশকে।
 

58

স্বামীর সঙ্গে আলাদা হবার পরও নিজের চেয়ে ১৩ বছরের ছোট সঙ্গীত শিল্পী দিব্যেন্দুর সঙ্গেও দীর্ঘদিন লিভ-ইনে ছিলেন রূপা। পরে সেই সম্পর্কও টেকেনি অভিনেত্রীর। 

68

টেলিভিশনের পাশাপাশি হিন্দি ও বাংলা ছবিতে অভিনয় করেছেন রূপা। নিজের ব্যক্তিগত জীবন নিয়ে মুখ খুলতে খুব একটা পছন্দ করেন না অভিনেত্রী।
 

78


অভিনেত্রী হওয়ার কোনও ইচ্ছাও ছিল না রূপা। হঠাৎ করেই সব হয়ে গেল। তবে দ্রৌপদীর চরিত্রে অভিনয় করার জন্য অনেক পরিশ্রম করেছিলেন রূপা। প্লে ব্যাকের জন্য ফিল্মফেয়ার পুরস্কারও জিতেছেন অভিনেত্রী।
 

88

 ২০১৫ সালে অভিনয় থেকে রাজনীতিতে যোগ দিয়েছিলেন রূপা গাঙ্গুলি। সালটা ২০১৬। ডায়মন্ডহারবারে ১৭-১৮ জন মানুষ তাকে একবার গাড়ি থেকে নামিয়ে বেদম মারতে শুরু করে। এমনকী তাদের গাড়িও ভেঙেও দিয়েছিল। এখনও পর্যন্ত ওই ভয়ঙ্কর দিনের কথা ভুলতে পারেননি অভিনেত্রী। আজও সেই পুরোনো স্মৃতি তাকে নাড়িয়ে দেয়। সম্প্রতি সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতেও গর্জে উঠেছিলেন  অভিনেত্রী।