115

বলিউডি নায়িকাদের থেকে শুরু করে তরুণ ক্রিকেটার ঋষভ পন্থের মহিলা ভক্তের অভাব নেই। এমনকী ভারতীয় মহিলা ক্রিকেটারদের মধ্যেও, মিতালী রাজ থেকে শুরু করে স্মৃতি মান্ধানা - অনেকেই ঋষভের খেলার ভক্ত। 
 

Subscribe to get breaking news alerts

215

মহেন্দ্র সিং ধোনিকেই নিজে ক্রিকেট গুরু বলে মনে করেন ঋষভ। তিনি শুধু বিস্ফোরক ক্রিকেটারই নন, ধোনির মতোই ক্ষুরধার তাঁর ক্রিকেট মগজও। আর এর জন্য়ই পাকিস্তানেও তিনি অত্যন্ত জনপ্রিয়। 
 

315

তবে বর্তমানে আরও এক কদম এগিয়ে পন্থকে পাকিস্তানের জামাই করা নিয়ে সেই দেশে দারুণ চর্চা চলছে। আর এর শুরুটা হয়েছে পাকিস্তানের গ্ল্যামারাস মহিলা ক্রিকেটার কাইনাত ইমতিয়াজের একটি বক্তব্য থেকে। কাইনাত তাঁর মনের কথা প্রকাশ্যে বলতেই, পাকিস্তানে তাঁর সঙ্গে পন্থের সম্পর্ক নিয়ে হইচই শুরু হয়েছে। 
 

415

পাকিস্তানের তরুণ মহিলা ক্রিকেটার হিসাবে, দারুণ জনপ্রিয় কাইনাত। ২৯ বছরের ক্রিকেটারটি একজন জোরে বোলিং অলরাউন্ডার। দারুণ ফিল্ডার হিসাবেও তিনি পরিচিত। 
 

515

২০১০ সালে পাকিস্তানের জাতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অভিষেক হয়েছিল কাইনাতের। তার পরের বছরই হয় ওয়ানডে অভিষেক। পরের কয়েক বছরের তিনি বারবার দল থেকে ছিটকে গেলেও, বর্তমানে তিনি নিজের জায়গা পাকা করে ফেলেছেন। 

615

তবে তাঁর জনপ্রিয়তা দ্বিগুণ হয়েছে তাঁর রূপ ও হটনেসের জন্য। বিশ্বের সবথেকে সুন্দরী ক্রিকেটারদের একজন তিনি। সোশ্যাল মিডিয়ায় তিনি অত্যন্ত সক্রিয়। প্রায় রোজই নিজের বিভিন্ন ছবি দেন তিনি। 
 

715

খেলার মাঠের ছবি তো থাকেই, সেইসঙ্গে ভ্রমণ তাঁর অন্যতম শখ। খেলা না থাকলে বিশ্বের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান তিনি। আর সেইসব জায়গায় ছবি তিনি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। যার নিচে কমেন্ট ও লাইকের বন্যা বয়ে যায়। 
 

815

এই কাইনাতই কয়েক মাস আগে মন্তব্য করেন, যে সচিন থেকে ধোনির মতো অনেক ভারতীয় ক্রিকেটারকেই তাঁর পছন্দ। আর বর্তমান ভারতীয় দলে তাঁর সবথেকে পছন্দের ক্রিকেটার ঋষভ পন্থ। এখানেই না থেমে, তিনি আরেক কদম এগিয়ে জানান, সুযোগ পেলে ঋষভের মতো ক্রিকেটারের সঙ্গে বিয়ে করতে চান তিনি। 

915

আর এরপর থেকেই পাকিস্তানি সোশ্যাল মিডিয়ায় ঋষভ ও কাইনাতের সম্পর্ক নিয়ে ব্যাপক চর্চা শুরু হয়েছে। পাকিস্তানি জনতা এই দুই তরুণ ক্রিকেটারের বিয়ে দিতে দারুণ আগ্রহী। ভারতে অবশ্য মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। কেউ কেউ যখন ঋষভ ও কাইনাতের সম্পর্ক নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন, বাকিরা জানিয়েছেন, তাঁরা পাকিস্তানি কোনও মহিলাকে ঋষভের বউ হিসাবে দেখতে চান না। 

1015

এই জল্পনায় অবশ্য জল ঢেলেছেন পন্থ নিজেই। ইনস্টাগ্রাম লাইভে এসে তিনি বলেছিলেন, 'আপনারা কীকরে এভাবে সোশ্যাল মিডিয়ায় কারোর বিয়ের কথা তোলেন? কাইনাত ইমতিয়াজের সঙ্গে  আমার আগে কখনও দেখা হয়নি, আগামী দিনেও কোনও দিন হবে বলে মনে হয় না। আর আমার এই মুহূর্তে বিয়ে করারও কোনও পরিকল্পনা নেই। যখন হবে আমি নিজেই আপনাদের বলব।'

1115

বস্তুত ২০১৯ সালের জানুয়ারিতেই ঋষভ পন্থ তাঁর গার্লফ্রেন্ড ইশা নেগির সঙ্গে নিজের ছবি পোস্ট করেছিলেন। ক্যাপশনে লিখেছিলেন, 'আমি শুধু তোমাকে খুশি করতে চাই, কারণ তোমার জন্যই আমি এক খুশি'। 

1215

ইশা নেগি একজন উদ্যোগপতি। সেইসঙ্গে ইন্টেরিয়র ডেকর ডিজাইনার। তবে তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইল দেখলেই বোঝা যায়, তিনি একজন স্টাইল ডিভাও বটে। 
 

1315

অন্যদিকে ২০২০ সালের ১৭ জুলাই আর্শমান আলি নামে এক পাক ব্যবসায়ীর সঙ্গে কাইনাতের বাগ্দান হয়েছিল। কাইনাত নিজেই সোশ্যাল মিডিয়ায় সেই ছবি দিয়েছিলেন। পরে অবশ্য কোনও রহস্যময় কারণে সেই ছবি তিনি মুছে ফেলেন। তিনি এখন বলেছেন, বর্তমানে তিনি কেরিয়ারে ফোকাস করতে চান, বিয়ের কথা এখনই ভাবছেন না, দিনক্ষণও ঠিক করেননি।
 

1415

এর আগে বিরাট কোহলিকেও তিনি খুব ভালবাসেন বলে জানিয়েছিলেন কাইনাত ইমতিয়াজ। বলেছিলেন, তিনি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের বড় ভক্ত। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে কোহলি ৫৫৮ রান করেছিলেন, সেই সময় থেকেই বিরাটের প্রেমে পড়ে গিয়েছিলেন কাইনাত, সোশ্যাল মিডিয়ায় খোলাখুলি ব্যাপক প্রশংসা করেছিলেন বিরাটের।
 

1515

তবে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে বরাবরই বেশ আবেগপ্রবন এই পাক মহিলা ক্রিকেটার। আসলে তাঁর নিজের কেরিয়ারে অনেক বড় ভূমিকা ছিল কিংবদন্তী ভারতীয় মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীর। ২০০৫ সালে পাকিস্তানে আয়োজিত হয়েছিল মহিলাদের এশিয়া কাপ। সেইসময় ঝুলনের সঙ্গে পরিচয় হয়েছিল তরুণ কাইনাতের। আর তার থেকেই তিনি জোরে বোলার হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।