110

দুধে সাহায্যে মুহূর্তে দূর করুন ট্যান। একটি পাত্রে দুধ নিয়ে তাতে পরিমাণ মতো মেশান জাফরান। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মুহূর্তে দূর হবে ট্যান।  তবে এই প্যাক লাগানোর আগে মুখ পরিষ্কার করে নেবেন। অপরিষ্কার মুখে এই প্যাক লাগাতে সমস্যা বাড়তে পারে।  

Subscribe to get breaking news alerts

210

দুধের সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে লাগাতে পারেন। একটি বাটিতে দুধ নিয়ে তাতে মেশান পাতিলেবুর রস। তা তুলোয় করে মুখে লাগান। শরীরের যে যে অংশ ট্যান পড়েছে সেখানে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। ট্যান দূর করে বেশ উপকারী দুধ ও পাতিলেবুর প্যাক। একবার ব্যবহার মিলবে উপকার। 

310

শসা ও টমেটো দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে শসা গ্রেট করে রস বের করে নিন। এবার টমেটো কেটে ভিতরের জেলির মতো অংশ বের করে নিন। টমেটোর সঙ্গে মেশান শসার রস। ভালো করে মিশিয়ে মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।  মুহূর্তে দূর হবে ট্যান। ট্যান তুলতে বেশ উপকারী এই প্যাক। 

410

ময়দা ও চন্দনের গুঁড়ো দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে ময়দা নিয়ে তাতে মেশান দুধ। ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে মেশান চন্দনের গুঁড়ো। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দূর হবে ট্যান। 

510

ট্যান দূর করতে দই ও জাফরান দিয়ে প্যাক বানাতে পারেন। দইয়ের সঙ্গে মেশান জাফরান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ১ বার অবশ্যই ব্যবহার করুন প্যাক । এই প্যাক একবার ব্যবহারেই মিলবে উপকার। মেনে চলুন এই টোটকা। 

610

কলা ও মধু দিয়ে বানাতে পারেন প্যাক। ত্বক নরম করতে, উজ্জ্বল করতে ও সঙ্গে ত্বক ট্যান দূর করতে বেশ উপকারী এই প্যাক। কলা প্রথমে চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। দ্রুত দূর হবে কালো প্যাচ।

710

বাঁধাকপি ও হলুদ দিয়ে প্যাক বানানো যায়। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। প্রথমে বাঁধাকপি ব্লেন্ড করে নিন। তা ছেঁকে রস বের করুন। অন্যদিকে, হলুদ বেটে নিন। এবার বাঁধাকপির রসের সঙ্গে মেশান হলুদ। ভালো করে মিশিয়ে পেস্ট বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মুহূর্তে দূর হবে ট্যান। 

810

মুসুর ডাল ও অ্যালোভেরা জেল দিয়ে প্যাক বানাতে পারেন। ট্যান দূর করতে এই প্যাক বেশ উপকারী। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার মুসুর ডাল বেটে নিন। মুসুর ডালের সঙ্গে মেশাল অ্যালোভেরা জেল। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এবার মিশ্রণটি মুখে লাগান। দূর হবে ট্যান। 

910

দ্রুত উপকার পেতে ব্যবহার করুন চালের গুঁড়ো। ট্যান দূর করতে ব্যবহার করতে পারেন চালের গুঁড়োর ফেসপ্যাক। একটি পাত্রে ২ টেবিল চামচ চালের গুঁড়ো, ১ চা চামচ মধু ও সামান্য গোলাপ জল মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন মিলবে উপকার। একবার ব্যবহারেই তফাত বুঝতে পারেন। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকারী।  

1010

মধু ও পাতিলেবুর রস দিয়ে প্যাক বানিয়ে ফেলুন। একটি পাত্রে পাতিলেবু রস চিপে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মুহূর্তে দূর হবে ট্যান। সপ্তাহে এক দিন ব্যবহারে পাবেন উপকার। তেমনই একবার ব্যবহারেই তফাত বুঝতে পারবেন।