19

প্রতিপক্ষ মোহনবাগান একটি ম্যাচ খেলার অ্যাডভান্টেজ থাকলেও, সবথেকে কঠিন ম্যাচ কলকাতা ডার্বি দিয়েই আইএসএল অভিযান শুরু করতে চলেছে এসসি ইস্টবেঙ্গল।

Subscribe to get breaking news alerts

29

সময় কম পেলেও দলকে যতটা সম্ভব তৈরি করার চেষ্টা করেছেন এসসি  ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার। আক্রমণাত্ব ফুটবলে বিশ্বাসী ফাউলার ডার্বিতেও নিজের ঘরানা থেকে না সরার সম্ভাবনাই বেশি। অনুশীলনেও তার ঝলক দেখা গিয়েছে।

39

লিভারপুলকে অসংখ্য কঠিন ম্যাচে জেতানো ফাওলার বলছেন,'সময় কম পেলেও আমরা সম্পূর্ণ ভাবে প্রস্তুত। ফুটবলারেরা তৈরি। কয়েক জনের সামান্য চোট রয়েছে। কিন্তু তা খুব বড় সমস্যা নয়।'
 

49

ব্রিটিশ ঘরানারা আক্রমণাত্বক ফুটল তো অবশ্যই, পাশাপাশি প্রাক্তন গুরু রাফায়েল বেনিতেসের মতো রবি ফাউলারও পছন্দ করেন পাসের বন্যায় বিপক্ষেকে ভাসিয়ে দিতে।

59

বৃহস্পতিবার সকালে অধিনায়ক হিসেবে ইপিএলে খেলা ড্যানি ফক্সের নাম ঘোষণা করা হয়েছে। আর সহ অধিনায়ক হিসেবে নাম ঘোষণা করা হয়েছে অ্য়াটাকিং মিডফিল্ড প্লেয়ার অ্যান্থনি পিলকিংটনের।
 

69

ফুটবলারদের উদ্দেশে ফাওলারের পরামর্শ, বিপক্ষের ডিফেন্ডারদের চাপে রাখতে নিজেদের মধ্যে দ্রুত পাস খেলে বার বার জায়গা বদল করতে হবে। রয় কৃষ্ণের দৌড় থামাতে সম্ভবত মাঠি স্টেনম্যানকে দায়িত্ব দিচ্ছেন তিনি। জেজে-কে ‘ফ্রি প্লেয়ার’ হিসেবে ব্যবহারের পরিকল্পনা রয়েছে।
 

79

বৃহস্পতিবার এসসি ইস্টবেঙ্গলের শেষ অনুশীলনে দেড় ঘণ্টা বিপক্ষ মাঝমাঠ থেকে উড়ে আসা বল কী ভাবে নিষ্ক্রিয় করা যায়, তার জোরদার মহড়া হয়েছে মাগোমা, ড্যানি ফক্সদের নিয়ে।

89

এছাড়াও অনুশীলনে সেট পিস, কর্ণারের উপরও জোর দিয়েছেন লাল হলুদের ব্রিটিশ কোচ। অনুশীলনে নিজেদের উজার করে দেওয়ার পর ম্য়াচে ন্িজেদের সেরাটা দেওয়ার জন্য মরিয়া লাল-হলুদ প্লেয়াররা।

99

সব মিলিয়ে ডার্বি ইতিহাসে নতুন অধ্যায় শুরুর আগে সম্পূর্ণ প্রস্তুত লাল-হলুদ শিবির। ম্যাচ জিতে সমর্থদকের মুখে হাসি ফোটাতে বদ্ধপরিকর রবি ফাউলারের দল।