17

 কলকাতায় এবার কমল কন্টেইনমেন্ট জোনের সংখ্যা। ১৭ থেকে কমে ১১ এসে দাঁড়াল । গোটা কলকাতা শহরে এখন কন্টেইনমেন্ট জোন মাত্র ১১টি। 
 

Subscribe to get breaking news alerts

27

কলকাতায়  এই মুহূর্তে  কন্টেইনমেন্ট জোনের মধ্যে বস্তি রয়েছে মাত্র একটি চেতলাতে।  বহুতল রয়েছে তিনটি। এছাড়া মাল্টিপল প্রেমিসেস তিনটি এবং মিক্সড এরিয়া রয়েছে ৪ টি। সবচেয়ে বেশি কন্টেইনমেন্ট জোনের সংখ্যা এখনও তিন নম্বর বরোতে তিনটি। বেলেঘাটা ফুল বাগান এলাকা এবং কালীঘাটের নম্বর বরোতেও ৩ টি কন্টেইনমেন্ট জোন। 

37


  ১৬ নম্বর বরোর দুটি, ৮ নম্বরে দুটি, ৪ নম্বরে একটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। কলকাতা পুরসভার ১২৪ নম্বর ওয়ার্ডে দুটি। ৮২ নম্বর ওয়ার্ডে দুটি। ৬৯ নম্বর ওয়ার্ডে দুটি এবং ৭৭ ,২৭,৩১ ,৩৪ এবং ৩৫ নম্বর ওয়ার্ডে একটি করে কন্টেইনমেন্ট জোন রয়েছে। 

 

47


কলকাতা পুরসভায় এর আগে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ২৯ থেকে নেমে ২০ হয়েছিল।  ২২ অগাস্ট ২০ থেকে নেমে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা হয় ১৭ । এবার সেই ১৭ থেকে নেমে একেবারে ১১ এসে দাঁড়িয়েছে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা। 
 

57

প্রথম থেকে কলকাতা পুরসভার পূর্ব কলকাতার বেলেঘাটা উল্টোডাঙ্গা ফুল বাগান এলাকায় কনটেইনমেন্ট জনসংখ্যা বেশি ছিল। কলকাতা পুরসভার তিন নম্বর বরোতে সব সময়ই কন্টেইনমেন্ট জোনের শীর্ষ তালিকায় ছিল। যখন কলকাতা পুরসভায় বিভিন্ন জায়গায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা কমছে তবুও এখনও পূর্ব কলকাতার বেলেঘাটা এবং ফুলবাগান এলাকা অর্থাৎ পুরসভার তিন নম্বর বরো শীর্ষ তালিকায়। 


 

67


পূর্ব কলকাতার সঙ্গে দক্ষিণ-পূর্ব কলকাতা অর্থাৎ বাইপাস সংলগ্ন মুকুন্দপুর-পাটুলিতে কন্টেইনমেন্ট জোন এর সংখ্যা বেশি ছিল। সেই সংখ্যাও এখন শূন্য। কলকাতা পুরসভার ১২ নম্বর বরোতে এখন আর কোনও কন্টেইনমেন্ট জোন নেই।

77


কালীঘাট-চেতলা এলাকায় বাড়ছে কন্টেইনমেন্ট জনসংখ্যা।  পুর-প্রশাসক এবং মুখ্যমন্ত্রীর এলাকায় কন্টেইনমেন্ট জোন এর সংখ্যা বাড়ায় উদ্বেগে কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলী।