শুধু কলকাতাতেই কোভিডে মৃত্যু ৩ হাজার ছুঁইছুঁই, উদ্বেগ বাড়ল চিকিৎসকদের

First Published Dec 12, 2020, 10:39 AM IST


শনিবার ফের শীতের আমেজ বাংলায়। সেই সঙ্গে করোনা উদ্বেগ। এই মুহূর্তে অনেকে কাজ হারানোর ফেলে লোকাল ট্রেন বেশিরভাগ সময় ফাঁকাই যাচ্ছে। তবে বাস সেই আগের মতোই বাদুরঝোলা। সেক্ষেত্রেও যাত্রীর সংখ্যা বেঁধে দেওয়া হলেও চলছে লাগামছাড়া ভীড়।  আর সেটাই আশঙ্কা বাড়াচ্ছে।  তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫০ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৩ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৫ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৯৬৬ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৭৫৫।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫০ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৩ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৫ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৯৬৬ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৭৫৫।

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৬২২ জন থেকে বেড়ে ৬৭৯  এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৪,৯১২ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৫১৬, ৫০৫ জন।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৬২২ জন থেকে বেড়ে ৬৭৯ এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৪,৯১২ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫১৬, ৫০৫ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৬১৩ জন থেকে বেড়ে ৬৬৪ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরাবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ২৮০১ জন থেকে কমে ২৭৫৩।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৬১৩ জন থেকে বেড়ে ৬৬৪ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরাবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ২৮০১ জন থেকে কমে ২৭৫৩।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ২৩ হাজার ৪৫১  থেকে কমে ২৩ হাজার ২৮১ জন ।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৩ হাজার ৪৫১ থেকে কমে ২৩ হাজার ২৮১ জন ।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৮৭৩ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৪৮১,৩৮৫  জন থেকে ৪৮৪,২৫৮ জন। সুস্থতার হার  ৯৩.৭৬ শতাংশ।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৮৭৩ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৮১,৩৮৫ জন থেকে ৪৮৪,২৫৮ জন। সুস্থতার হার ৯৩.৭৬ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন