ভোটের মুখে আক্রান্ত লাফিয়ে কমছে কলকাতায়, ব্রিটেনের সংক্রমণে কতটা বাড়ল আশঙ্কা

First Published Dec 23, 2020, 9:09 AM IST

শহরে শীতে সংক্রমণ কমল অনেকটাই। তবে আশঙ্কা বাড়াচ্ছে ব্রিটেনের সাম্প্রতিক কালের অবস্থা প্রকাশ্যে আসতেই। করোনা ফের বিশাল আকার ধারণ করেছে সেখানে। যার জেরে লকডাউনও ডাকা হয়েছে সেখানে। জানা গিয়েছে, করোনাভাইরাস তার চরিত্র বদলাচ্ছে। এহেন পরিস্থিতিতে ভারতেও তার প্রভাব যে একেবারেই পড়বে না, এমন দ্বন্দ্বে রয়েছে সাধারণ মানুষও। সুতরাং গা ছাড়া মনভাব সরি সতর্ক হওয়াটাই বুদ্ধিমানের কাজ হবে বলেই মত বিজ্ঞানীদের। মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৮৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২০,৫০৩  জন। তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

মঙ্গলবারের    স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪০ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১০ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৬ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৪৩৯ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৮৮২।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪০ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১০ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৬ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৪৩৯ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৮৮২।

মঙ্গলবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৮৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা   ১২০,৫০৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৫৩৯, ৯৯৬ জন।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৮৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২০,৫০৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৩৯, ৯৯৬ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৩৫৮ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা , দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১৬৫৩ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৩৫৮ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা , দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১৬৫৩ জন।

মঙ্গলবারের    স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১৭ হাজার ৭৭১  জন কমে ১৬ হাজার ২৪৮ জন ।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১৭ হাজার ৭৭১ জন কমে ১৬ হাজার ২৪৮ জন ।

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ২৭০ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০৯,৬৯৭  জন থেকে ৫১৪,৩০৯ জন। সুস্থতার হার  ৯৫.২৪ শতাংশ।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ২৭০ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০৯,৬৯৭ জন থেকে ৫১৪,৩০৯ জন। সুস্থতার হার ৯৫.২৪ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন