তীরের বেগে সংক্রমণ কমছে কলকাতায়, জিনের গঠন বদলানোয় করোনা আক্রান্ত হলে আদৌ ধরা পড়বে কি

First Published Dec 24, 2020, 10:47 AM IST

করোনার জিনের গঠন বদলানোর ফলে আশঙ্কায় সারা বিশ্ব। এহেন সময়ে করোনা নতুন ভাবে সংক্রমণ করতে পারে এবং তা আরটি-পিসিআর পরীক্ষাতেও না ধরা পড়ার সম্ভবনা তৈরি হতে পারে বলে মত বিজ্ঞানীদের। এদিকে ব্রিটেনের সাম্প্রতিক কালের অবস্থা সকলের জানা। নতুন করে সেখানে কীভাবে করোনা সংক্রমণ শুরু হয়েছে।যার জেরে লকডাউনও ডাকা হয়েছে সেখানে। এই পরিস্থিতিতে ভারত তথা বাংলার আরও সতর্ক হওয়া উচিত বলে মত বিশেষজ্ঞদের। বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৪১৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২০,৯১৭  জন। তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৩৪ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১২ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৪৭৩ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৮৮৮।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৩৪ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১২ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৪৭৩ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৮৮৮।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৪১৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা   ১২০,৯১৭ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৫৪১, ৬২৪ জন।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৪১৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২০,৯১৭ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৪১, ৬২৪ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৪০৩ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা , দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১৬২৮ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৪০৩ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা , দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১৬২৮ জন।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১৬ হাজার ২৪৮  জন কমে ১৫ হাজার ৬৮৯ জন ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১৬ হাজার ২৪৮ জন কমে ১৫ হাজার ৬৮৯ জন ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ১৫৩ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫১৪,৩০৯  জন থেকে ৫১৬,৪৬২ জন। সুস্থতার হার  ৯৫.৩৫ শতাংশ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ১৫৩ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫১৪,৩০৯ জন থেকে ৫১৬,৪৬২ জন। সুস্থতার হার ৯৫.৩৫ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন