কোভিডের নয়া স্ট্রেন নিয়ে উদ্বেগ কলকাতায়, তবে একদিনের আক্রান্ত কমে অনেকটাই স্বস্তি

First Published Jan 6, 2021, 9:13 AM IST


কোভিডের নিউ স্ট্রেন নিয়ে উদ্বেগ বাড়ছে কলকাতায়। অপরদিকে তারই মাঝে স্বস্তি। কোভ্যাক্সিন নিয়ে ইতিমধ্য়েই সারা দেশে চরম উৎসাহ। ইতিমধ্যেই লন্ডন থেকে কলকাতায় ফিরে ৩ জন কোভিডের নিউ স্ট্রেনে আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতে আগাম প্রস্তুত আইডি হাসপাতাল। খোলা হয়েছে বিশেষ ওয়ার্ড। মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৯ জন । তাহলে বাংলায় কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২৪ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে  ৪ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৮ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৮৪১ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৮৪।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২৪ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৪ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৮ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৮৪১ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৮৪।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৯  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১২৪,৩৬১  জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৪,৯৭৫ জন।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৯ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৪,৩৬১ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৪,৯৭৫ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৩৭ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয়  কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৮১২ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৩৭ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৮১২ জন।

মঙ্গলবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১০ হাজার ৪৪৪ জন  কমে ৯ হাজার ২৯৩ জন ।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১০ হাজার ৪৪৪ জন কমে ৯ হাজার ২৯৩ জন ।

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১৬৬ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩৪,৭৩৭  জন থেকে  ৫৩৭,২৫০ জন। সুস্থতার হার  ৯৬.৫৬ শতাংশ।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১৬৬ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩৪,৭৩৭ জন থেকে ৫৩৭,২৫০ জন। সুস্থতার হার ৯৬.৫৬ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন