একদিনে আক্রান্তের সংখ্যা ফের বাড়ল কলকাতায় , সুস্থতার হার ৯৭ শতাংশ ছুঁইছুঁই

First Published Jan 8, 2021, 9:09 AM IST


  শুক্রবার বাংলা জুড়ে চলবে কো-ভ্যাকসিনের ড্রাইরান। এদিকে কোভিডে সংক্রমণও বাংলায় অনেকটাই কমে এসেছে। তবে উপসর্গ দেখা দিলে সকলে আদৌ পরীক্ষা করাচ্ছেন তো, প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।  বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৪০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৪,৮৬৬ জন। তাহলে বাংলায় কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৮ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে  ৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৮৮১ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৯৬।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৮ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৮৮১ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৯৬।

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা  ২৪০  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১২৪,৮৬৬ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৮,১৭৩ জন।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৪০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৪,৮৬৬ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৮,১৭৩ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২২৩ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৯২১ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২২৩ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৯২১ জন।

বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া   ৮ হাজার ৮৬৮   জন  কমে ৮ হাজার ৪৭৬ জন ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮ হাজার ৮৬৮ জন কমে ৮ হাজার ৪৭৬ জন ।

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ২৯৫ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩৮,৫২১  জন থেকে  ৫৩৯,৮১৬ জন। সুস্থতার হার  ৯৬.৭১ শতাংশ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ২৯৫ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩৮,৫২১ জন থেকে ৫৩৯,৮১৬ জন। সুস্থতার হার ৯৬.৭১ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন