একুশের দোরগড়ায় লাফিয়ে নামল একদিনের আক্রান্তের সংখ্যা, তবুও শীর্ষে কলকাতা

First Published Dec 3, 2020, 10:39 AM IST


ডিসেম্বেরের তিন তারিখে পা দিয়ে শীত এখনও শহরে টুকিটুকি খেলছে। ভোরে-রাতে শীত থাকলেও, বেলা বাড়লে শীতে উধাও। কিন্তু কথা হচ্ছে কোভিড যাবে কবে, এ প্রশ্ন সবার মনেই ঘোরা ফেরা করছে। আপাতত মানসিক শান্তি এটাই যে, কো-ভ্যাক্সিনের তৃতীয় দফায় ট্রায়াল শুরু হয়েছে। কিন্তু সেতো স্বেচ্ছাসেবকদের উপর ট্রায়াল, ফিসফিস শহরবাসীর। এদিকে জাঁকিয়ে এবার শীত। তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৫১ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১২ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১১  জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৫২৭ জন।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫১ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১২ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১১ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৫২৭ জন।

বুধবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা  ৮৪১ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১০৮,৩৮১ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৪৯০,০৭০ জন।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৪১ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১০৮,৩৮১ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৪৯০,০৭০ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত  ৬৯৭ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত   ৩২৭১ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৬৯৭ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩২৭১ জন।

বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৪ হাজার ৪০৫ জন থেকে কমে ২৪ হাজার ১৬৬ জন ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৪ হাজার ৪০৫ জন থেকে কমে ২৪ হাজার ১৬৬ জন ।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ২৭৫ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৪৪৮,০৩২  জন থেকে ৪৫৭,৩৭৭ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরের শেষ দিনে তা বেড়ে  ৯৩.৩৩ শতাংশে।

বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ২৭৫ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৪৪৮,০৩২ জন থেকে ৪৫৭,৩৭৭ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরের শেষ দিনে তা বেড়ে  ৯৩.৩৩ শতাংশে।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন