করোনায় ফের মৃত্যু শহরে, কমল কোভিড জয়ীরও সংখ্যাও

First Published Dec 4, 2020, 9:49 AM IST

শহরে জাঁকিয়ে শীতের সম্ভবনা আপাতত নেই। তাই বলে সংক্রমণ কমবে এমন মন্তব্য কেউ করেনি। এদিকে বাংলার ৩ চিকিৎসক একই দিনে কোভিডেই প্রাণ হারিয়েছে। তাই শীত বেশি পড়ুক কিংবা না পড়ুক, কোভিডের গ্রাসে এখনও যাচ্ছে কলকাতা সহ রাজ্য। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৪৯৩,৩১৬ জন।  তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১২ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৫ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৫৭৬ জন।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১২ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৫ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৫৭৬ জন।

বৃহস্পতিবারের     স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা  ৮৪১ জন  থেকে কমে ৭৭৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১০৯,১৫৫ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৪৯৩,৩১৬  জন।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৪১ জন থেকে কমে ৭৭৪ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১০৯,১৫৫ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৪৯৩,৩১৬ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৭১৫ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত   ৩২৭১ জন কমে ৩২৪৬ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৭১৫ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩২৭১ জন কমে ৩২৪৬ জন।

বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ২৪ হাজার ১৬৬ জন থেকে কমে ২৪ হাজার ১০৬ জন ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৪ হাজার ১৬৬ জন থেকে কমে ২৪ হাজার ১০৬ জন ।

বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ২৫৭ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৪৫৭,৩৭৭  জন থেকে ৪৬০,৬৩৪ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরের শেষ দিনে তা বেড়ে  ৯৩.৩৮ শতাংশে।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ২৫৭ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল   ৪৫৭,৩৭৭ জন থেকে ৪৬০,৬৩৪ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরের শেষ দিনে তা বেড়ে  ৯৩.৩৮ শতাংশে।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন