16


বৃহস্পতিবার শহর ও শহরতলির আকাশ মেঘলা থাকবে। হাওয়া অফিস সাতসকালেই  পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণা, মালদা, দক্ষিণ দিনাজপুরের একাংশে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছিল। তবে এবার  বৃহস্পতিবারের সঙ্গে শনিবার পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস নিয়ে কী বলছে হাওয়া অফিস জেনে নেওযা যাক।

Subscribe to get breaking news alerts

26

হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার উত্তরবঙ্গে অতিবৃষ্টির সর্তকতা। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি। উত্তরবঙ্গের জলপাইগুড়ি ,আলিপুরদুয়ার, কোচবিহারে প্রবল বৃষ্টির সম্ভাবনা। জারি করা হয়েছে অতি বৃষ্টির কমলা সর্তকতা।

36


 দার্জিলিং কালিম্পং এর ভারী বৃষ্টির সর্তকতা। শুক্র-শনিবারও দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির সর্তকতা।দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই তবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

46

বঙ্গোপসাগরে নিম্নচাপ সরে ছত্রিশগড়ে অবস্থান করছে। আরও দুদিন এটি ক্রমশ সরে উত্তরপ্রদেশের দিকে যাবে। মহারাষ্ট্র থেকে উত্তরবঙ্গ পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখার অবস্থান। সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্ত। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে।মৌসুমী অক্ষরেখা থেকে ছত্রিশগড়ের নিম্নচাপ এলাকা হয়ে ওড়িশা বারিপদা থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

56


আগামী কয়েকদিন এই সিস্টেম গুলির প্রভাবে উত্তরবঙ্গ সিকিম আসাম মেঘালয় উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি এবং বিহার উত্তর প্রদেশ ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হবে দক্ষিণের কঙ্কন ও গোয়াতে। মহারাষ্ট্র থেকে সিকিম পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। উত্তরবঙ্গের উপর দিয়ে বিস্তৃত এই নিম্নচাপ অক্ষরেখা। তার প্রভাবেই ভারী বৃষ্টি।

66


 বৃহস্পতিবার কলকাতায় মেঘলা আকাশ সারাদিনই ছিল তবে পরে আংশিক মেঘলা আকাশ। কয়েক দফায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৯ শতাংশ । এই মুহূর্তে সন্ধে ৬ টা বেজে ২০ মিনিটে কলকাতার তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস।