আদ্রতা-পারদ চড়ে অস্বস্তি বাড়ল কলকাতায়, শীত নিয়ে কী বলছে হাওয়া অফিস

First Published Jan 8, 2021, 8:19 AM IST

শুক্রবার কলকাতায় সকালে কুয়াশা ও পরে পরিষ্কার আকাশ। পশ্চিমী ঝঞ্চার জন্য বাধা পেল শীত। এখন কলকাতার তাপমাত্রা অনেকটাই বেড়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর,  কলকাতায় স্বাভাবিকের উপরেই সর্বনিম্ন তাপমাত্রা আগামী কয়েকদিন। বেলা বাড়ার সঙ্গে অনেকটা গরম অনুভূত হবে। জলীয় বাষ্প থাকার জন্য থাকবে অস্বস্তি।

হাওয়া অফিস জানিয়েছে, সকালে ও রাতে শীতের আমেজ থাকলেও দিনের বেলা শীতের আমেজ কমছে।   এমনই থাকবে আবহাওয়া। বাংলায় রবিবার থেকে বেড়েছে তাপমাত্রা।

হাওয়া অফিস জানিয়েছে, সকালে ও রাতে শীতের আমেজ থাকলেও দিনের বেলা শীতের আমেজ কমছে। এমনই থাকবে আবহাওয়া। বাংলায় রবিবার থেকে বেড়েছে তাপমাত্রা।

আগামী সপ্তাহে জাঁকিয়ে শীত এর সম্ভাবনা কমবে। ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা।  উল্লেখ্য় আগামী সপ্তাহের আগেই কলকাতায় ১৫ ডিগ্রী ছাড়িয়ে গিয়েছে সর্বনিম্ন তাপমাত্রা।

আগামী সপ্তাহে জাঁকিয়ে শীত এর সম্ভাবনা কমবে। ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। উল্লেখ্য় আগামী সপ্তাহের আগেই কলকাতায় ১৫ ডিগ্রী ছাড়িয়ে গিয়েছে সর্বনিম্ন তাপমাত্রা।

পশ্চিমী ঝঞ্ঝা এবং পূবালী হাওয়ার সংঘাতে উত্তর-পশ্চিম ভারতে  আবহাওয়ার পরিবর্তন। জম্মু-কাশ্মীর সহ উত্তর পশ্চিম ভারতে বৃষ্টির সম্ভাবনা। তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে।  ভারী বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়ে।

পশ্চিমী ঝঞ্ঝা এবং পূবালী হাওয়ার সংঘাতে উত্তর-পশ্চিম ভারতে আবহাওয়ার পরিবর্তন। জম্মু-কাশ্মীর সহ উত্তর পশ্চিম ভারতে বৃষ্টির সম্ভাবনা। তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে। ভারী বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়ে।

আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা  ১৮.৬ ডিগ্রি  সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে।

আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে।

আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, শুক্রবার কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৬ শতাংশ এবং ন্যুনতম ৪০ শতাংশ।

আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, শুক্রবার কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৬ শতাংশ এবং ন্যুনতম ৪০ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন