110


ভারতে ৬২ শতাংশ পুরুষ ও ৫৮ শতাংশ মহিলা নিজেদের যৌনজীবন নিয়ে সন্তুষ্ট নয়। তবে যৌনজীবন পাল্টানোর জন্য এমন কিছু বিষয় রয়েছে যা কিনা ওষুধের থেকেও দারুণ কার্যকরী। 

Subscribe to get breaking news alerts

210


উদ্দাম যৌনমিলনের সময় কোন ধরনের সেক্স পজিশন পছন্দ করেন ভারতীয়রা তা এবার জানিয়ে দিল সমীক্ষা। প্রথমসারির সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে,  সেক্স সার্ভে এর তথ্য বলছে, ভারতীয়দের সবচেয়ে প্রিয় সেক্স পজিশন হল মিশনারি।

310

সমীক্ষায় জানা যাচ্ছে, ৪০ শতাংশ ভারতীয়দের দাবি, পুরুষরা সঙ্গীদের উপরে থাকাটা বেশি উপভোগ করছেন এবং অন্যদিকে ২২.৬ শতাংশ মহিলারা তাদের সঙ্গীর উপরে থাকলে সেই মুহূর্ত বেশি উপভোগ করছেন।

410


রিপোর্ট বলছে, মিশনারি পজিশনেই সবচেয়ে বেশি সঙ্গম উপভোগ করছেন। কারণ এই পজিশনে পুরুষরা উপরে থাকে এবং খুব সহজেই মহিলা সঙ্গীকে নিয়ন্ত্রণে রাখতে পারে।

510


ব্রিটেন ও আমেরিকায় একটি গবেষণায় এটাও প্রমাণিত হয়েছে যে 'মিশনারি' সমগ্র বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় সেক্স পজিশন।

610

তবে গত কয়েকবছরে  যৌন অবস্থান সম্পর্কে মানুষের চিন্তাধারায় একটা বড় বদল লক্ষ করা গেছে। যেমন ২০০৩ থেকে ২০১২ সাল পর্যন্ত সঙ্গমে মহিলারা অন টপ পজিশন পছন্দ করতেন ১০-১৫ শতাংশ তবে সেটা বেড়ে হয়েছে ২২ শতাংশ।

710

অন্যদিকে ২০১২ সালে সঙ্গমের সময় পুরুষরা মিশনারি পজিশন পছন্দ করতেন ৫৯ শতাংশ।  ২০১৯ সালে সেটা কম দাঁড়িয়েছে ৪০  শতাংশ।

810

সেক্স পজিশন থেকে নিজেদের ব্যক্তিগত অভিব্যক্তি সব কিছুই ধীরে ধীরে বদলানোর চেষ্টা করুন। যৌন মিলনের সময় সমস্ত  কিছু ভুলে সেই সময়টাকে উপভোগ করুন, জানিয়েছেন বিশেষজ্ঞরা।

910

মহিলাদের তৃপ্তি আসতে বেশ খানিকক্ষণ সময় লাগে। সেই সময়টাতে পুরোটাই নিজের সঙ্গীকে ফোকাস করুন। সেই সময ফোর-প্লে করে সঙ্গীর সঙ্গে বেশি সময় কাটান।

1010


বিশেষজ্ঞরা আরও জানিয়েছেন, মিলনের সময় এমন কিছু কথাবার্তা বলুন যাতে যৌনতার উত্তাপ আরও দ্বিগুণ বেড়ে যায়।