ইন্টারনেটে সম্প্রতি প্রকাশ্যে এসেছে এমন এক ভিডিও, যা মন ছুঁয়েছে সাইবারবাসীর। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি সিল একটি স্কুবা ড্রাইভার বা ডুবুরি-কে আলিঙ্গন করছে। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের আধিকারিক সুসন্ত নন্দ টুইটারে আপলোড করেছেন এই পোস্টটি। ভিডিওটিতে দেখা গেছে যে সিল মাছটি ডুবুরিকে জলের নীচে জড়িয়ে ধরছে। আর এই ভিডিওটিই নেটিজেনদের মনে জায়গা করে নিয়েছে। “ভালোবাসা জড়িয়ে আছে। সমুদ্রের বৈচিত্র্যতেও "। ভিডিওটি এখন ইন্টারনেটে ভাইরাল হয়েছে নেটটিজেনরা সোশ্যাল মিডিয়া জুড়ে ভিডিওটি শেয়ার করছে।

আরও পড়ুন- এভারেস্ট বেস ক্যাম্পে কোভিড-কে ধোঁকা দিয়ে চার শৃঙ্গে দেবাশিস, পালকে জুড়ল আমাদাবলাম জয়

 

মাত্র ২০ সেকেন্ডের এই ভিডিওটিতে দেখা যাচ্ছে সমুদ্রে এই প্রাণী মানুষের কাছে যে উষ্ণতা এবং ভালবাসা প্রকাশ করেছে তা চোখে পড়ার মত। ভিডিওতে সিল মাছটিকে ডুবুরির হাত ধরে থাকতে দেখা যায়। ভিডিওতে আরও দেখা গিয়েছে, সিলটি ডুবুরির সঙ্গে আলিঙ্গনে আবদ্ধ হতে শুরু করল যখন ডুবুরিটি তার সিলের পিছনে হাত সরে যাওয়ার সময় তার পিঠ চাপড়াতে চাপড়াতে সান্ত্বনা দিতে শুরু করেছিল। দেখে নিন ভাইরাল হওয়া ভিডিওটি-


স্নেহময় এই সিল-কে দেখে নেটিজেনরা মন্তব্য করেছেন। একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, "ডলফিন এবং মানব সর্বদা একে অপরের সমর্থক .. কোনও জেলে তাদের ধরে না এবং কোনও ডলফিন মানুষের ক্ষতি করে না, আপনি যদি সমুদ্রে কোনও সমস্যায় পড়েন তবে তারা আপনাকে অবশ্যই তীরে নিয়ে যাবেন এবং নিশ্চিত করবে উভয় দ্বারা একে অপরের প্রতি নিঃশর্ত ভালবাসা সংরক্ষণ করুন ... " আপলোড হওয়ার পর থেকে ভিডিওটির ভিউ বাড়তে থাকে।