Asianet News BanglaAsianet News Bangla

সকালে ভুলেও এই পাঁচ কাজ করবেন না, কয়টি বাজে অভ্যেসের কারণে দিন খারাপ কাটবে

ঘুম থেকে ওঠার পর আপনি কী কী করলেন তার ওপর নির্ভর করে আপনার গোটা দিন কেমন কাটবে। শরীর কতটা সুস্থ থাকবে কিংবা সারাদিনে সব কাজে কতটা আগ্রহ পাবেন তা নির্ভর করে দিন কীভাবে শুরু করেছেন তার ওপর। আবার তেকে ঘুম থেকে উঠে ভুলেও এই পাঁচ কাজ করবেন না। জেনে নিন কী কী।  

Do not do those 5 bad morning habits it is harmful for health ABSC
Author
Kolkata, First Published Jul 27, 2022, 7:53 AM IST

দিনের শুরুটা কীভাবে করলেন তার ওপর নির্ভর করে গোটা দিন কেমন কাটবে। সে কারণে সকলেই বলে থাকেন দিন শুরু করতে হবে সঠিক ভাবে। ঘুম থেকে ওঠার পর আপনি কী কী করলেন তার ওপর নির্ভর করে আপনার গোটা দিন কেমন কাটবে। শরীর কতটা সুস্থ থাকবে কিংবা সারাদিনে সব কাজে কতটা আগ্রহ পাবেন তা নির্ভর করে দিন কীভাবে শুরু করেছেন তার ওপর। আবার তেকে ঘুম থেকে উঠে ভুলেও এই পাঁচ কাজ করবেন না। জেনে নিন কী কী।  

ফোন ঘাঁটাই অভ্যেস আছে অনেকে। চোখ খুলে উঠে আগে ফোন ঘাঁটেন। মাথার কাছে ফোন দিয়ে ঘুমান অধিকাংশ। আর চোখ খুলে উঠে আগে সোশ্যাল মিডিয়া ঘাঁটেন। এই কাজ আর করবেন না। এতে দিন খাবার যায়। হতেই, পারে সোশ্যাল মিডিয়ায় কোনও খারাপ খবর পেলেন। এতে সারাদিন খারাপ কাটবে। কিংবা কারও কোনও পোস্ট দেখলেন যাতে গোটা দিন আপনার মন খারাপ থাকল। 
 
দীর্ঘক্ষণ শুয়ে থাকা অভ্যেস আছে অনেকে। ঘুম ভাঙার পর বেশ কিছুক্ষণ জেলে বিছানায় শুয়ে থাকেন। এই কার না করাই ভালো। এতে গোটা দিন বাজে কাটতে পারে। ঘুম ভাঙলে উঠে পড়ুন। হাতে সময় থাকলে হাঁটাচলা করুন। 
 
ব্রেকফার্স্ট স্কিপ করবেন না। সারা দিন শারীরিক ভাবে সুস্থ থাকতে চাইলে ভুলেও ব্রেকফার্স্ট স্কিপ করবেন না। সকালে সঠিক খাবার খাওয়া খুব প্রয়োজন। এতে সারাদিন শরীর ভালো থাকবে।   

জল খান ঘুম থেকে উঠে। সকালে ডিটক্স ওয়াটার হোক কিংবা জল খাওয়া দরকার। শরীর থেকে দুষিত পদার্থ এভাবে বের করে দিন। তাহলে সারা দিন ভালো কাটবে। শরীর সুস্থ থাকবে। ওজন থাকবে নিয়ন্ত্রণে। শরীর সুস্থ রাখতে অবশ্যই মেনে চলুন এই বিশেষ টিপস।   

ব্যায়াম করুন রোজ। প্রতিদিন সকালে নিজের জন্য সময় বরাদ্দ করুন। প্রয়োজনে আরও আগে ঘুম থেকে উঠুন। ৩০ থেকে ৪০ মিনিট ব্যায়াম করুন অবশ্যই। সঙ্গে হাঁটুন। দিনের শুরুতে এক্সারসাইজ করলে ভালো উপকার পাবেন। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। ভুলেও ঘুম থেকে উঠে এই কয়টি কাজ করবেন না। তা না হলে দিন ভালো যাবে। তেমনই অবশ্যই মেনে চলুন স্বাস্থ্যকর রুটিন। সঠিক জীবনযাত্রা সুস্থ থাকতে সাহায্য করবে।   
 

আরও পড়ুন- মা লক্ষ্মী রেগে যান এটা চান না তো? তাহলে ঝাড়ু ফেলে দেওয়ার সময় এই নিয়ম মেনে চলুন

আরও পড়ুন- এই ৭ ধরনের খাবার খেলে ভুলে যেতে পারেন সবকিছু, চরম ক্ষতি হতে পারে মস্তিষ্কের

আরও পড়ুন- মা হওয়ার জার্নির আতঙ্কের প্রহরটা কমন নয়, কীভাবে মোকাবিলা করবেন এই পরিস্থিতির, জেনে নিন এই টিপসগুলো

Follow Us:
Download App:
  • android
  • ios