Asianet News BanglaAsianet News Bangla

কলা ও ডিম একসঙ্গে খাচ্ছেন? হজমের সমস্যা থেকে হার্টের রোগের কারণ হতে পারে এই ভুল

স্বাস্থ্যকর খাবার খেতে গিয়ে নিজের অজান্তেই ভুল করে থাকি আমরা। প্রায় সকলেই রোজ একটি করে ডিম খান। ব্রেকফার্স্টে ডিমের সঙ্গে থাকে আরও কিছু খাবার। আর এই সকল খাবারই অজান্তে ক্ষতি করে আপনার। আজ রইল পাঁচটি খাবারের হদিশ। ভুলেও ডিমের সঙ্গে খাবেন না এই ছয়টি খাবার। হতে পারে মারাত্মক ক্ষতি। 

Do not eat those foods with egg it can increase physical problems ABSC
Author
Kolkata, First Published Jun 4, 2022, 10:09 AM IST

শরীর সুস্থ রাখতে সব সময় স্বাস্থ্যকর খাবার খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকরা। প্রোটিন, ক্যালসিয়াম, ভিটামিন ও একাধিক খনিজে পরিপূর্ণ খাবার খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। সেই মত মেনে আমরা সকলেই চেষ্টা করি খাদ্যতালিয়ার স্বাস্থ্যকর খাবার রাখতে। সারাদিনে, মাছ, পনির, কলা- তো খেয়েই থাকি সকলে। এর সঙ্গে আছে ডিম। কিন্তু, জানেন কি, স্বাস্থ্যকর খাবার খেতে গিয়ে নিজের অজান্তেই ভুল করে থাকি আমরা। প্রায় সকলেই রোজ একটি করে ডিম খান। ব্রেকফার্স্টে ডিমের সঙ্গে থাকে আরও কিছু খাবার। আর এই সকল খাবারই অজান্তে ক্ষতি করে আপনার। আজ রইল পাঁচটি খাবারের হদিশ। ভুলেও ডিমের সঙ্গে খাবেন না এই ছয়টি খাবার। হতে পারে মারাত্মক ক্ষতি। 

ডিম ও মাছ এক সঙ্গে খাওয়া উচিত নয়। এতে ত্বকে অ্যালার্জি হতে পারে। তাই এক সঙ্গে মাছ ও ডিম খাবেন না। সকালের ব্রেকফার্স্ট ডিম খান। আর দুপুরে মাছ খেতে পারেন। 

ডিম ও পনির এক সঙ্গে খেয়ে থাকি আমরা অনেকেই। কিন্তু, এই দুটোই প্রোটিনের উৎস। তাই এই দুটো একসঙ্গে খেলে হজমের সমস্যা দেখা দিতে পারে। এবার থেকে মেনে চলুন এই টোটকা। ভুলেও এক সঙ্গে খাবেন না ডিম ও পনির। 

রোজ ব্রেকফার্স্টে কলা, ডিম আর পাউরুটি খান? এই অভ্যেস আজই বদল করুন। কলা ও ডিম এক সঙ্গে খাওয়া উচিত নয়। এতে হতে পারে কোষ্ঠকাঠিন্য ও গ্যাসের সমস্যা। বর্তমানে গ্যাসের সমস্যায় প্রায়শই সকলে ভুগছেন। এর থেকে মুক্তি পেতে সবার আগে খাদ্যতালিকায় বিশেষ নজর দিন। ভুল খাবার খাওয়ার জন্যই বাড়ে এই সমস্যা।

চা ও ডিম কখনোই এক সঙ্গে খাবেন না। এতে বাড়তে পারে জটিলতা। সকালে ব্রেকফার্স্টে অনেকে চা ও ডিম, পাউরুটি এক সঙ্গে নিয়ে বসেন। এতে বাড়তে পারে জটিলতা। এই সমস্যা থেকে মুক্তি পেতে সঠিক সময় খাবার খান। 

পাতিলেবু ও ডিম এক সঙ্গে খাবেন না। এটা বিপজ্জ্নক। এতে বাড়তে পারে হার্টের রোগ হতে পারে। এবার থেকে মেনে চলুন এই বিশেষ টোটকা। পাতিলেবু ও ডিম এক সঙ্গে খেলে হতে শারীরিক জটিলতা। 
তরমুজ, মটরশুটি ও দুগ্ধ জাতীয় প্রোডাক্টের সঙ্গে খাবেন না। ডিম। এগুলো এক সঙ্গে খেলে সহজে হজম হয় না। এতে বাড়ে শারীরিক জটিলতা। সুস্থ থাকতে চাইলে বিশেষ নজর দিন খাদ্যতালিকায়। 

আরও পড়ুন- গরমে Cool থাকতে রইল আয়ুর্বেদিক টোটকা, এই তিন উপায় মেনে সুস্থ থাকুন

আরও পড়ুন- জামাইষষ্ঠীর আগের দিন সোনার দামে আগুন, চড়চড়িয়ে দর বাড়াচ্ছে রূপোর, কলকাতার কত বাড়ল

আরও পড়ুন- গুগল-ডুডলে সত্যেন্দ্রনাথকে শ্রদ্ধা, 'বোস' আজকের দিনেই আইনস্টাইনকে পাঠান কোয়ান্টামের বিখ্যাত তত্ত্ব

Follow Us:
Download App:
  • android
  • ios