করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। অপ্রয়োজনে বাড়ির বাইরে না বেড়োনোর অনুরোধ করা হয়েছে সরকারের তরফ থেকে। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে অফিসের কাজ বা অন্যান্য সমস্ত কাজ সারছেন। আর বাড়ি থেকে বসে বসে এই সমস্ত কাজ করার ফলে এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে এই সময়কেই কাজে লাগান। বাড়িতে থাকার ফলে বেলাগামভাবে বেড়ে চলেছে শরীরের ওজন। তাই প্রতিদিন সকালে নিজের জন্য খরচ করুন মাত্র ১৫ মিনিট আর ফল পান হাতে-নাতে।

আরও পড়ুন- ঘুম থেকে উঠেই সমানে হাঁচি, আপনি এই মারাত্মক সমস্যায় ভুগছেন না তো .

যোগার ফলে শুধু ওজন নিয়ন্ত্রণ নয় বহু জটিল শারীরিক সমস্যার সমাধানও সম্ভব। যেমন রক্তচাপের মত সমস্যা থাকলেও তা যোগার মাধ্যমে নিয়ন্ত্রণে রাখা সম্ভব। তাই মহামারীর এই সময় বাড়িতে থেকে কাজে লাগান আপনিও পেয়ে যায় ফিট এবং ছিপছিপে শরীর। বর্তমানে বহু সেলিব্রিটিও স্যোশাল মিডিয়া চ্যানেলে লকডাউনেই ঘরে থেকে সহজেই ওজন কমিয়ে ফেলার উপায় জানাচ্ছেন। দেখে নিন শুধুমাত্র ১৫ মিনিটে বাড়িতে থেকে কীভাবে শুরু করবেন এই যোগা রুটিন।

যোগ বা যোগা যাই বলুন না কেন ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি। এই সময় একমাত্র যোগার মাধ্যমেই ওজন কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি। আর এই উপায় হল নিয়মিত যোগ ব্যায়াম।