বছর ঘুরে আবার বাপের বাড়ি ফিরছেন মা দুর্গা। তাই তোড়জোড় এখন তুঙ্গে। ওলিতে গলিতে শুরু হয়ে গিয়েছে মায়ের আগমনীর প্রস্তুতি। সেই সঙ্গেই মাতৃ আরাধনার জন্য নতুন নতুন থিমে সেজে উঠছে ক্লাবগুলি। তবে পিছিয়ে থাকেনি আবাসনের পুজোগুলিও। নতুন নতুন থিমে নিজেদের পুজো সাজিয়ে চলেছে তারাও। কলকাতার আবাসনের পুজো গুলির মধ্যে অন্যতম হল বিশ্বনাথ আবাসন দুর্গাপূজা কমিটি।

এবছর তাদের দুর্গা পুজো থিম হল 'বিবিধের মাঝে মিলন মহান'। নানা ধর্ম নানা জাতির লোক বসবাস করে আমাদের ভারতবর্ষে। এত বিচিত্রের মধ্যেও মিলন রয়েছে ভারতবাসীদের মধ্যে। সমস্ত জাতি ধর্ম নির্বিশেষে আমাদের একটাই পরিচয় আমরা ভারতবাসী। আর এ কারণেই বিভিন্ন সংস্কৃতির মানুষ নিজেদের সংস্কৃতি বজায় রেখেও অন্যদের আনন্দতেও শামিল হয় হাসিমুখেই। এ কারণেই ভারতবর্ষকে বলা হয় বিবিধের মাঝে মিলন মহান। 

প্রতি বছরেই এরকম সুন্দর থিমে সেজে ওঠে তাদের পুজোমণ্ডপ। প্রচুর জাঁকজমক আলোকসজ্জা না হলেও  এই ছিমছাম থিমের মধ্যেই সকলকে মুগ্ধ করে তাদের পুজোমণ্ডপ। এবারেও তাদের এই থিম এক অসাধারণ বার্তা পৌঁছবে ভারতীয়দের কাছে। তাই তাদের এবারের থিম কতটা সাফল্য পাবে তা দেখার জন্য আর মাত্র কিছুদিনের অপেক্ষা।