বিশ্বনাথ দাস, হাওড়া-ভোর রাতে আগুন লেগে ভস্মীভূত হল পরপর ছটি কারখানা। জনবসতি পূর্ণ এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে আতঙ্ক ছড়ায় এলাকায়। আগুন আতঙ্কের জেরে প্রথমে বালতি করে জল এনে আগুন নেভানোর চেষ্টা করেন স্থানীয় বাসিন্দারা। পরে ঘটনাস্থলে পৌঁছায় দমকল।

আরও পড়ুন-'অস্বাভাবিক হারে বাড়ছে আলু-পেঁয়াজের দাম', মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে কেন্দ্রের কাছে অনুরোধ তৃণমূলের

ভয়াবহ এই অগ্নিকাণ্ডটি ঘটেছে হাওড়ার ডোমজুড়ে। স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার ভোর চারটে নাগাদ ডোমজুড়ের ভাসকুর বেলতলা এলাকায় কারখানাগুলিতে আগুন লাগে। আগুনে লেলিহান শিখা গোটা এলাকা গ্রাস করে নেয়। ভোর সাড়ে পাঁচটা পর্যন্ত দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন। স্থানীয় বাসিন্দারা আতঙ্কে প্রথমে নিজেরাই আগুন নেভানোর কাজে হাত লাগায়। পরবর্তী সময়ে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৬টি ইঞ্জিন। 

আরও পড়ুন-এক ধাক্কায় নামল তাপমাত্রার পারদ, কলকাতায় হালকা শীতের আমেজ, উত্তর ও দক্ষিণে শুষ্ক ও আর্দ্রতাজনিত আবহাওয়া

দমকল সূত্রে খবর, প্রথম একটি পাইপ তৈরির কারখানায় আগুন লাগে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পাশের কারখানা গুলিতে। প্লাস্টিকের পাইপ, চানাচুর, কাপড় তৈরির কারখানা সহ পরপর ছয়টি কারখানায় আগুন লাগে। দমকলের ছয়টি ইঞ্জিনের কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। দমকলের প্রাথমিক তদন্তে অনুমান, শর্টসার্কিট থেকে পাইপ তৈরির কারখানায় প্রথমে আগুন লাগে। এরপর, পাশের অন্যান্য কারখানাগুলিতে ছড়িয়ে পড়ে আগুন।