সোমবার সকালে ঝলমলে কলকাতার আকাশ। আকাশ পরিষ্কার হতেই কমপক্ষে ৩ ডিগ্রি নামল তাপমাত্রার পারদ। শহর ও শহরতলিতে হালকা শীতের আমেজ।সকালের দিকে সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। বেলার বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি যেতে পারে। জানাল আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন-আগুনে ভস্মীভূত পরপর ৬টি কারখানা, হাওড়ার ডোমজুড়ে আগুন-আতঙ্ক

দক্ষিণবঙ্গে তাপমাত্রার কিছুটা হেরফের হয়েছে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে সকালের দিকে হালকা শীতের আমেজ। ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া ও পশ্চিম মেদিনীপুরে শুষ্ক ও আর্দ্রতাজনিত আবহাওয়া বজায় থাকবে। রাতে ও ভোরের দিকে শীতের আমেজ রয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

আরও পডুন-এক ধাক্কায় নামল তাপমাত্রার পারদ, কলকাতায় হালকা শীতের আমেজ, উত্তর ও দক্ষিণে শুষ্ক ও আর্দ্রতাজনিত আবহাওয়া

উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। রবিবার থেকে তাপমাত্রার পারদ একধাক্কায় প্রায় ৩ ডিগ্রি নেমে যাওয়া শীতের আমেজ রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। তবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভোরের দিকে শীতের আমেজ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুষ্ক ও আর্দ্রতাজনিত আবহাওয়া বজায় থাকতে পারে। সন্ধের পর হালকা শীত অনূভব করতে পারেন উত্তরবঙ্গবাসী।

আরও পড়ুন-'অস্বাভাবিক হারে বাড়ছে আলু-পেঁয়াজের দাম', মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে কেন্দ্রের কাছে অনুরোধ তৃণমূলের

উত্তরে হাওয়া প্রবেশের কারনে আগামী ৫ দিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে তামিলনাড়ু, পদুচেরি ও কেরলে। এছাড়াও ওই সব জায়গাগুলিতে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির জেরে নামতে পারে তাপমাত্রার পারদ। দেশ জুড়ে শৈত্য়প্রবাহ সতর্কতা দিয়েছে মৌসম ভবন।